রমজানে চাঁদাবাজি করলে কঠোর হস্তে দমন: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: পবিত্র রমজান মাসকে সামনে রেখে কেউ ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন কামাল।

তিনি বলেন, ‘সরকার চায় ব্যবসায়ীরা নির্বিঘ্নে ব্যবসা করুক। আমরা চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছি। এরপরও কেউ চাঁদাবাজির চেষ্টা করলে জানাবেন, এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

শনিবার ঢাকা চেম্বার মিলনায়তনে ‘রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়ক ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এই মতবিনিময় সভার আয়োজন করে।

চাঁদাবাজি বন্ধে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কঠোর ব্যবস্থা গ্রহণ করায় চাঁদাবাজি অনেক কমে গেছে। তবে তা শূন্যে নেমে এসেছে, এটা আমি দাবি করবো না। রমজান উপলক্ষে পুলিশ-বিডিআরসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবসায়ীদের সহযোগিতা দিতে প্রস্তুত আছে।’

ডিসিসিআই সভাপতি হোসেন খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া, ডিসিসিআই জ্যেষ্ঠ সহসভাপতি হুমায়ুন রশিদ, এফবিসিসিআইয়ের পরিচালক আবু মোতালেব, মৌলভীবাজার পাইকারী ভোজ্যতেল ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো. গোলাম মাওলা, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক মজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।