ফাইজুল্লাহ ফাহিমকে হত্যা করা হয়েছে: খালেদা জিয়া

ঢাকা: মাদারীপুরে শিক্ষকের উপর হামলায় হাতেনাতে আটক হওয়া গোলাম ফাইজুল্লাহ ফাহিমকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, ‘এটি একটি সাজানো নাটক।’

বিষয়টি খতিয়ে দেখতে জাতীয়তাবাদী আইনজীবীদের পদক্ষেপ নেয়া প্রয়োজন বলেও মন্তব্য করেন বিএনপি নেত্রী।

পবিত্র ১৭ই রমজান (২৩ জুন) বৃহস্পতিবার রাজধানীর গুলশানের ইমান্যুয়েলস কনভেনশন হলে ২০ দলীয় জোট শরিক বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ইফতার মাহফিলে এ কথা বলেন খালেদা জিয়া।

রিমান্ডে থাকা সন্দেহভাজন জঙ্গি ফয়জুল্লাহ ফাহিম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার খবর গত ১৮ জুন গণমাধ্যমে প্রকাশিত হয়। পুলিশের দাবি, তার জবানবন্দি অনুযায়ী শিক্ষক হত্যাচেষ্টার ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান চালালে অপরপক্ষের গুলিতে নিহত হোন ফাহিম।

এ প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, ‘ফাহিমকে ক্রসফায়ারের নামে হত্যা করা হয়েছে। একটি সম্পূর্ণ একটি সাজানো ঘটনা। তাকে হত্যা করা হয়েছে। তাকে নিয়ে আইনজীবীদের মুভ করা উচিত, সে কীভাবে মারা গেলো? রিমান্ডে নিয়ে হাতকড়া পরা অবস্থায় তাকে হত্যা করা হয়েছে, আর পুলিশ তাকে হত্যা করেছে। এর মানে শেখ হাসিনা এর সঙ্গে জড়িত। কারণ, সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত।’

এ সময় দেশব্যাপি সন্ত্রাসী কার্যকলাপের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশকে দায়ী করেন বিএনপি প্রধান।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে এ ইফতার মাহফিলে খালেদা জিয়ার সঙ্গে একই টেবিলে বসে ইফতার করেন- মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ফারুক রহমান, এমদাদুল হক চৌধুরী, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, মাহবুবুর রহমান খালেদ, আলাউদ্দিন আলী; যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট উম্মে হাবিবা, শামসুদ্দিন পারভেজ, অধ্যাপক মহসিন ভুইয়া, মাহমুদ খান; জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সেলিম উদ্দিন, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সভাপতি এএইচএম কামরুজ্জামান খান, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মালানা শেখ মুজিবুর রহমান,  জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, পিপলস লীগের সভাপতি গরীবে নেওয়াজ, ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, বিজেপির প্রেসিডিয়াম সদস্য সালাহউদ্দিন মতিন প্রকাশ, সাম্যবাদী দলের পলিট ব্যুরোর সদস্য হানিফুল কবির, সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ প্রমুখ।