‘তৃণমূল বিএনপি’ নামে নতুন দল নিয়ে রাজপথে নাজমুল হুদা

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে নতুন দল ‘তৃণমূল বিএনপি’ গঠন করেছেন বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। দলের প্রতীক হলো ধানের ছড়া। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ কমিটি ঘোষণা করেন।

এই কমিটির বাকি সদস্যদের মধ্যে কো-চেয়ারম্যান জাহানারা বেগম, সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফ মইনউদ্দিন ও মহাসচিব করা হয়েছে এস জেড এম সালেহ উদ্দিনকে। এ সময় তৃণমূল বিএনপির ১৯টি জেলায় আহ্বায়ক কমিটির নামও ঘোষণা করেন নাজমুল হুদা।

এর আগে গত বছরের ২০ নভেম্বর ঢাকার একটি অভিজাত হোটেলে তৃণমূল বিএনপির আত্মপ্রকাশের ঘোষণা দিয়েছিলেন নাজমুল হুদা।

নাজমুল হুদা বলেন, বিএনপিকে ভাঙার জন্য নয়, দেশে গণতান্ত্রিক পরিস্থিতি ও তৃণমূলে যে অহেলিত নেতাকর্মীরা রয়েছেন তাদের ফিরিয়ে আনতে আমার এ উদ্যোগ। আমি চাই দেশে সুষ্ঠু ধারার গণতন্ত্র ‍ফিরে আসুক।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, গত সংসদ নির্বাচনে বিএনপির অংশ ‍না নেওয়া, তৃণমূল নেতাকর্মীদের অবহেলা করায় তারা আজ বিচ্ছিন্ন। দেশে আজ আইনের শ‍াসন নেই। দেশে স‍ুষ্ঠু গণতন্ত্র ফিরিয়ে আনতেই এ নতুন দল গঠন।

তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে দল গঠনে সরকার যদি সহযোগিতা করে আমি তা নেবো। এছাড়া আগামী ৭ সেপ্টেম্বর ২০১৬ জাতীয় কাউন্সিলের মাধ্যমে এ দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

তৃণমূল থেকে নেতা হতে হতেই কেন্দ্রীয় পর্যায়ে আসতে হবে বলেও জানান নাজমুল হদা।

আগামী স্থানীয় সরকার নির্বাচনে তার দল অংশ নেবে কি না জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, তবে এ বিষয়ে বলা যাচ্ছে না, মাত্র শুরু করেছি। তবে দলের কেউ যদি স্থানীয় নির্বাচন করতে চান আমার কোনো সমস্য নেই।

অনুষ্ঠানে সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আজাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।