পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রাজারবাগ দরবার শরীফের সুন্নত প্রচার ক্যাম্পেইন

সর্বউত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ঢাকা রাজারবাগ দরবার শরীফের আন্তর্জাতিক মহাপবিত্র সুন্নত মুবারক প্রচারকেন্দ্রের মাধ্যমে সুন্নতী সামগ্রী পণ্য বিক্রি ও ক্যাম্পেইন করতে লক্ষ্য করা হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) উপজেলার ভজনপুর ইউনিয়নের ভজনপুর বাজারের বাসস্ট্যান্ড নামক এলাকায় দুপুর থেকে বিকেল পর্যন্ত এই সুন্নত সম্পর্কিত ক্যাম্পেইন ও প্রচারসহ সুন্নতি সামগ্রী বিক্রি করা হয়।

জানা যায়, ঢাকা রাজারবাগ পুলিশ লাইনের ৩নং গেইটের সামনে অবস্থিত রাজারবাগ দরবার শরীফের নিয়ন্ত্রণে এই আন্তর্জাতিক মহাপবিত্র সুন্নত মুবারক প্রচারকেন্দ্রের মাধ্যমে এই ক্যাম্পেইন করা হচ্ছে। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুন্নত মুবারক প্রচার প্রচারণা ও প্রদর্শনীর লক্ষ্যে বাংলাদেশের প্রতি জেলায় জেলায় টিম আকারে শহর কিংবা গ্রামীন মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য এই কার্যক্রম চালু করেছেন রাজারবাগ দরবার শরীফের মহাসম্মানিত শায়েখ।

উপজেলার বিভিন্ন এলাকার বাজারে তাদের সুন্নত প্রচারের ক্যাম্পেইন করতে লক্ষ্য করা যাচ্ছে। এসব সুন্নতী সামগ্রীর ক্যাম্পেইনে রয়েছে মধু, সিরকা, মেসওয়াক, খেজুর, জয়তুন ফল, তীন ফল, চামড়ার মোজা, পাগড়ী (সাদা, কালো ও সবুজ) এবং কোর্তা (জুব্বা)সহ আরো অনেক।

সুন্নতী সামগ্রী ক্রয় করতে আসা অনেকে বলেন, এই ধরণের সুন্নতী সামগ্রী পেয়ে তাঁরা অনেক খুশি। রাজারবাগ দরবারের এই সুন্নতী গাড়ি প্রায় চোখে পড়ে। এর আগে তাঁরা এই ধরণের কার্যক্রম কথাও দেখেনি বলে জানিয়েছেন।

সুন্নত প্রচারকেন্দ্রের প্রতিনিধি মুহম্মদ আব্দুল কাদের বলেন, তাঁরা কয়েকদিনের জন্য পঞ্চগড় জেলায় এসেছেন। এর মধ্যে দুই দিন এই উপজেলায় তাদের কার্যক্রম চালাবেন। জেলার পাঁচ উপজেলায় সুন্নত প্রচার ও প্রদর্শনী কার্যক্রম এবং সুন্নতী সামগ্রী বিক্রি করবেন। -ournewsbd