সীমান্তে কিশোর সিহাব হত্যায় বিএসএফের ৭ সদস্য সাময়িক বরখাস্ত

নিউজ নাইন, চুয়াডাঙ্গা: জেলার নতুনপাড়া সীমান্তে বাংলাদেশি কিশোর সিহাব হত্যার ঘটনায় অভিযুক্ত ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের ক্যাম্প কমাণ্ডারসহ ৭ সদস্যকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

জানা যায়, গতকাল শনিবার সকালে চুয়াডাঙ্গার নতুনপাড়া সীমান্তের ৬৬ নং মেইন পিলার সন্নিকটবর্তী ভারতীয় অংশে আম বাগানের আম গাছ থেকে আম পাড়ার অভিযোগে বিএসএফ সদস্যরা কিশোর সিহাবকে প্রথমে নির্যাতন এবং পরে গুলি করে হত্যা করে।
বাংলাদেশি কিশোর সিহাবকে গুলি করে হত্যার প্রতিবাদে আজ রবিবার সকালে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষ থেকে ঘটনার তীব্র প্রতিবাদ এবং তাৎক্ষণিক বিচার দাবি করা হয়। এই বিষয়ে সর্বশেষ আজ রবিবার সন্ধায় দিল্লি বিএসএফ হেড-কোয়ার্টার থেকে গুলি করে বাংলাদেশি কিশোর হত্যা ঘটনায় অভিযুক্ত পশ্চিম বঙ্গের নদীয়া জেলার বানপুর বিএসএফ ক্যাম্প কমান্ডার এ সি উনভব আবরাইয়াসহ মোট ৭ জন বিএসএফ সদস্যকে চাকুরী থেকে সাময়িক বহিস্কার করা হয়।
চুয়াডাঙ্গাস্থ ৬-বিজিবি ব্যাটালিয়ন পরিচালক লেঃ কর্ণেল আমীর মজিদ বিজিবি ঢাকা হেড-কোয়ার্টারের বরাত দিয়ে উল্লেখিত বহিস্কার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।