সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে ইমরান: ওলামা লীগ

নিউজ নাইন২৪, ঢাকা: শফিক রেহমানকে গ্রেফতারের প্রতিবাদ করায় গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ফুঁসে ওঠেছেন কয়েকজন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। তারই ধারাবাহিকতায় এবার ইমরানকে ষড়যন্ত্রকারী ‘বিষধর সাপ’ বলে মন্তব্য করলেন আওয়ামী ওলামা লীগ।

আজ রোববার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতি দেন ওলামা লীগের কার্যকরি সভাপতি হাফেজ মুহম্মদ আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, ওলামা লীগ নেতা মুফতী মাসুম বিল্লাহ নাফেয়ী ও শওকত আলী শেখ সেলিমপুরী।

বিবৃতিতে বলা হয়, বর্তমান সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রে জড়িত ইমরান এইচ সরকার গণজাগরন মঞ্চ দিয়ে ‘বিষধর সাপ’রূপে আওয়ামী লীগের ঘরে প্রবেশ করে ফনা তুলতে শুরু করছে। আর বাম দল ওয়ার্কার্স  পার্টি থেকে সরকারের মন্ত্রী হয়ে সরকার বিরোধী বক্তব্য দেয়া শুরু করেছে।

বিবৃতিদাতারা বলেন, ইমরান এইচ সরকারকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে তার ফনার ঘাড় ভাঙ্গতে হবে। আর রাশেদ খান মেননকে অবিলম্বে মন্ত্রিপরিষদ থেকে বহিস্কার করতে হবে। অন্যথায় সময় সুযোগ বুঝে এরা দু’জনই তাদের অনুসারীদের নিয়ে সরকারের বিরুদ্ধে ফনা তুলবে।

নেতৃবৃন্দ বলেন, ইমরান এইচ সরকার ইতিপূর্বে বেশ কয়েকবার সরকার ও রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়েছে, এমন কি সজিব ওয়াজেদ জয়কে হত্যার পরিকল্পনায়ও ইমরানের নাম আসছে। গতকাল সে (ইমরান) আবার বলেছে, আওয়ামী লীগ নেতারা মূর্তি ও মন্দির ভাঙ্গছে। যা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। আর রাশেদ খান মেনন বলেছে, বাংলাদেশে আইএস না থাকলেও আইএসের অনুসারী বার বার ঘোষণা দিয়ে আসছে।

ওলামা লীগ নেতারা বলেন, বাংলাদেশে আইএসের কোন অস্তিত্ব নেই। তাহলে বর্তমান সরকারের মন্ত্রী হয়ে রাশেদ খান মেনন বাংলাদেশে ‘আইএসের অনুসারীর’ কথা বলে কাদেরকে বুঝাতে চেয়েছেন, জাতি তা জানতে চায়।