সন্ত্রাসী এবং এদের পৃষ্ঠপোষকদের উৎসাহিত করছে জাতিসংঘ

নিউজ নাইন২৪ডটকম, ডেস্ক: সিরিয়ার অভ্যন্তরে ভয়াবহ সন্ত্রাসী হামলার বিষয়ে জাতিসংঘের নীরবতায় সন্ত্রাসী এবং এদের পৃষ্ঠপোষকরা বর্বরোচিত হামলা চালাতে উৎসাহিত হচ্ছে বলে অভিযোগ করেছে সিরিয়া। জাতিসংঘের কাছে লেখা এক চিঠিতে সিরিয়া সরকার এ অভিযোগ করেছে।

সিরিয়ার পররাষ্ট্ রমন্ত্রণালয় জাতিসংঘের মহাসচিব বান কি মুন এবং সংস্থাটির নিরাপত্তা পরিষদের কাছে লেখা আলাদা চিঠিতে গতকাল (সোমবার) এ অভিযোগ জানায় বলে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সানা’ জানিয়েছে।

গত রোববার তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠ এবং হোমস প্রদেশের আবাসিক এলাকায় ভয়াবহ হামলা চালিয়ে যথাক্রমে ৮৩ এবং ৪৬ বেসামরিক ব্যক্তিকে হত্যা করেছে। চিঠিতে এসব ন্যক্কারজনক হত্যাকাণ্ডের কথা জাতিসংঘকে অবহিত করা হয়।

সিরিয়ার সন্ত্রাসী হামলা

এছাড়া, এসব হত্যাকাণ্ডের বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নীরবতায় তাকফিরি দায়েশ এবং এদের পৃষ্ঠপোষক বিশেষ করে তুরস্ক এবং সৌদি আরব অব্যাহতভাবে সিরিয়ায় নৃশংসতা চালিয়ে যাচ্ছে বলেও মন্ত্রণালয়টি অভিযোগ করেছে।

অবিলম্বে দায়েশের এসব হামলার কড়া নিন্দা জানাতে জাতিসংঘের মহাসচিব এবং সংস্থাটির নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে সিরিয়া সরকার।#