শ্রীলঙ্কার চেয়েও ভয়াবহ পরিণতি হবে: ফখরুল

নিউজ ডেস্ক: বর্তমান সরকারের পরিণতি শ্রীলঙ্কার চেয়েও ভয়াবহ হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগের অবস্থা শ্রীলঙ্কার চেয়ে খারাপ হবে। সেখানে নদীতে ঝাঁপিয়ে পড়ছে সব। আর এরা (আওয়ামী লীগ) ঝাঁপিয়ে পড়বে বঙ্গোপসাগরে।

মঙ্গলবার (১০ মে) দুপুরে রাজধানীর নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, শ্রীলঙ্কার পরিস্থিতি থেকে এই সরকারের শিক্ষা নিয়ে লাভ হবে না। কারণ শিক্ষা নিতে জানে না তারা। তাহলে এই ১০ বছরে শিক্ষা নিতে পারতো। কোনো শিক্ষা নেয়নি।

নিজেদের অস্তিত্ব রক্ষায় বিএনপি নির্বাচনে আসবে বলে ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের সমালোচনা করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেবকে আগে বিএনপিতে যোগ দিয়ে সিদ্ধান্ত নিতে হবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা স্পষ্টভাবে বলেছি, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের সুযোগ সৃষ্টি হবে।

আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনে ইভিএমে ভোটের সক্ষমতা নেই নির্বাচন কমিশনের দেওয়া এ মন্তব্যের বিষয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন যা বলার বলে দিয়েছে। এখানে আমাদের বলার তেমন কিছু আছে বলে মনে হয় না।

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘ঈদের পর আন্দোলন কাকে বলে দেখিয়ে দেবেন’- এই বক্তব্যের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের সবকিছুই আন্দোলনের অংশ। আমরা যা কিছু করছি তাই আন্দোলন। আন্দোলন বলতে আপনারা কী বুঝেন তা জানি না। আমরা যারা আন্দোলন করি তারা বুঝি আন্দোলন মানেই জনগণকে সম্পৃক্ত করা। সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে কর্মসূচি দিয়েছি এটাও আন্দোলন। তবে অস্থির হবেন না, আপনারা যেটা দেখতে চান সেটা খুব শিগগির দেখতে পাবেন।

সয়াবিন তেলের দাম বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, এই সরকারের পরিবর্তন হলে দ্রব্যমূল্যসহ সবকিছুই মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আসবে, নিয়ন্ত্রণ হবে।