রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখার দাবি আওয়ামী ওলামালীগের

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের আয়োজনে এক মাববন্ধনে আওয়ামী ওলামালীগ ও সমমনা ১৩টি ইসলামী দল এ দাবি তোলেন।

আব্দুস সাত্তার বলেন, বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ। এ দেশের ৯০ শতাংশ জনগোষ্ঠী মুসলমান। যেখানে ১০ লাখ মসজিদ রয়েছে। সেদেশে সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ধর্ম হিসেবে রাষ্ট্রধর্ম ইসলাম, তা বলার অপেক্ষা রাখে না। কারণ পৃথিবীর ৬০টিরও অধিক দেশে সংখ্যাগরিষ্ঠদের ধর্মকে রাষ্ট্র ধর্ম করা হয়েছে। তাই সংবিধানে যদি রাষ্ট্রধর্ম ইসলাম বহাল না রাখা হয়, তাহলে বিমান, রেলপথ, সড়কপথ, অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান অচল করে দেওয়া হবে।

কোরআন-সুন্নাহ বিরোধী আইন সংসদে কখনই সংসদে পাস করা যাবে না- উল্লেখ করে তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সরকার জাতীয় সংসদে যুদ্ধাপরাধীদের বিচারের প্রস্তাব পেশ করে আইন পাস করে। কিন্তু ১৯৭০, ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামী সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল পবিত্র কোরআন শরিফ ও সুন্নাহবিরোধী আইন সংসদে পাস করা হবে না। তবে এ প্রতিশ্রুতি সরকার এখনও বাস্তবায়ন করতে পারেনি।

মাববন্ধনে আরও বক্তব্য দেন- মাওলানা নূর মোহাম্মদ আহাদ আলী সরকার, সাধারণ সম্পাদক মাওলানা মো. আবুল হাসান শেখ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি মাওলানা মো. আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ প্রমুখ।