রাজধানীতে ভবন থেকে পড়ে দুইজনের মৃত্যু

রাজধানীতে ভবন থেকে পড়ে দুইজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে পৃথক ঘটনায় রামপুরা ও লালবাগে ভবন থেকে নিচে পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। এরা হলেন শাকিল আহমেদ (২২) ও নাসির উদ্দিন বাদল (৬৮)।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকালে এই দুর্ঘটনাগুলো ঘটে। রক্তাক্ত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

প্রায় নয় মাস ধরে রামপুরা উলন রোডের একটি নির্মানাধীন ৮ তলা ভবনে রাজ মিস্ত্রীর কাজ করছিলেন শাকিল। সকাল সাড়ে ৮টার দিকে ভবনটির বাইরের দিকের বাঁশের মাচান খুলছিলেন তারা। এসময় ভবনটির ২য় তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হন শাকিল। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান সহকর্মীরা।

হাসপাতালে নিয়ে যাওয়া সহকর্মী রশিদুল ইসলাম জানান, ‘হাসপাতালে নেওয়ার পরই তার মৃত্যু হয়।’ শাকিল কমলাপুর এলাকাতে থাকতেন। তবে তার বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি এ সহকর্মী।

অপরদিকে মৃত নাসির উদ্দিন বাদল ১০ থেকে ১২ বছর ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন। তিনি পরিবার নিয়ে লালবাগ হরনাথ ঘোষ রোডের ৫৯ নম্বর বাড়ির ৬ষ্ঠ তলায় থাকতেন। বাড়িটি তার নিজের।

আরও পড়ুন: রাজধানীতে মাদকবিক্রির অভিযোগে গ্রেপ্তার ৫৩

বাদলের ছেলে মো. নাইম জানান, তার বাবা আগে চামড়ার ব্যবসা করতেন। বর্তমানে কিছুই করতেন না। মানসিক সমস্যায় ভুগতে থাকায় তাকে বেশির ভাগ সময়ই একটি কক্ষে আটকে রাখা হতো। বিভিন্ন জায়গায় চিকিৎসাও করানো হচ্ছিল তাকে।

স্বজনরা জানান, দরজা বন্ধ থাকায় সকাল ৮টার দিকে তিনি জানালা দিয়ে বের হবার চেষ্টা করেন। সেখান থেকেই তিনি ভবনটির ৩য় তলায় পড়ে গুরুতর আঘাত পান। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদেহ দুটি মর্গে রাখা হয়েছে। থানা পুলিশকে ঘটনাগুলো জানানো হয়েছে।