‘মংলা বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে সরকার’

মংলা বন্দর

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব নজিবুর রহমান বলেছেন, সরকার মংলা বন্দরের সমস্যাবলীর স্থায়ী সমাধান করে একে আন্তর্জাতিক মানে উন্নীত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে। বর্তমান সমস্যায় উদ্বিগ্ন না হয়ে ভবিষ্যতের সম্ভাবনায় উজ্জীবিত হতে হবে।

এনবিআর চেয়ারম্যান আজ বিকেলে খুলনা সিটি ইন হোটেলের সম্মেলন কক্ষে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সাথে রাজস্ব বোর্ড এর ২০১৬-১৭ অর্থ বছরে প্রাক বাজেট আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এ সভার আয়োজন করে।

নজিবুর রহমান বলেন, বর্তমান সরকারের রূপকল্প বাস্তবায়নের লক্ষ্যে ২০১৬-১৭ অর্থ বছরকে ব্যবসাবান্ধব ও জনবান্ধব করার উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যেই মূলত এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আসন্ন বাজেটে খুলনাবাসীর মতামতকে গুরুত্ব দেয়া হবে উল্লেখ করে এনবিআর চেয়ারম্যান বলেন, রাজস্ব বোর্ড মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে সম্ভাবনাময় ও সক্রিয় বন্দর হিসেবে দেখতে চায়। দুটি বন্দরকেই একে অপরের পরিপূরক হিসেবে কাজ করতে হবে।

এনবিআর সদস্য (শুল্ক নীতি) মোঃ ফরিদ উদ্দিন, সদস্য (ভ্যাট নীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, সদস্য (আয়কর নীতি) পারভেজ ইকবাল, এনবিআর এর গোয়েন্দা সেলের মহাপরিচালক মোঃ বেলাল উদ্দিন, প্রথম সচিব (শুল্ক নীতি ও বাজেট), প্রথম সচিব (কর নীতি ও বিধি), খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও সাতক্ষীরার জেলা প্রশাসক প্রমুখ উপস্থিত ছিলেন।