বিনা টিকিটে ট্রেনে, দেড় লক্ষাধিক টাকা জরিমানা আদায়

বিনা টিকিটে ট্রেনে, দেড় লক্ষাধিক টাকা জরিমানা আদায়

পাবনা সংবাদদাতা: বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে সাতটি আন্তঃনগর ট্রেনের ৯৩৯ যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত। এ সময় যাত্রীদের কাছ থেকে ১ লাখ ৬১ হাজার ২৭০ টাকা আদায় করা হয়।

শনিবার (০২ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় খুলনা-ঈশ্বরদী-ঢাকা-পাবনা-রাজশাহী রুটের মধ্যে চলাচলকারী সাতটি আন্তঃনগর ট্রেনে অভিযান চালানো হয়।

আন্তঃনগর ট্রেনগুলো হলো- কপোতাক্ষ এক্সপ্রেস, গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস এবং ঢালারচর এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যগণ অভিযানে অংশ নেন। তিনি বলেন, পাকশী বিভাগের আওতায় খুলনা থেকে ঈশ্বরদী হয়ে রাজশাহী রুটের বিভিন্ন আন্তঃনগর ট্রেনে দিনব্যাপী অভিযান চালানো হয়।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ট্রেনে যাত্রীদের উপস্থিতি বেশি ছিল। স্টেশন থেকে আসনবিহীন টিকেট না থাকায় এবং স্টেশনের সীমানা প্রাচীর না থাকায় কোনো কোনো স্টেশন থেকে টিকিট ছাড়া সাধারণ যাত্রী ও পরীক্ষার্থী ট্রেনে উঠেছেন। নিয়মিত ঝটিকা অভিযানের অংশ হিসেবে দিনব্যাপী এই অভিযান পরিচালিত হয়।

এ সময় সাতটি আন্তঃনগর ট্রেনের ৬০৮ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ১ লাখ ৪ হাজার ৩৭৫ টাকা এবং জরিমানা বাবদ ৫৬ হাজার ৮৯৫ টাকা আদায় করা হয়েছে। এ ছাড়া ভবঘুরে লোকজনের মুচলেকা নিয়ে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়েছে। বিনা টিকিটের যাত্রীর বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।