বিদেশিদের সঙ্গে নিয়ে ষড়যন্ত্রে খালেদা: নাসিম

নিউজ নাইন ২৪, ঢাকা: বিদেশিদের সঙ্গে মিলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

শনিবার সন্ধায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

ইসরাইলের একটি গোয়েন্দা সংস্থার সঙ্গে খালেদা জিয়ার যোগাযোগ রয়েছে দাবি করে নাসিম বলেন, “বেগম জিয়ার দল জামায়াতকে সাথে নিয়ে এখন বিদেশিদের সাথে নিয়ে ষড়যন্ত্র করছেন। আমি স্পষ্ট করে বলতে চাই আপনাদের কোনো ষড়যন্ত্র সফল হবে না।

“ইসরাইলের একটি সংস্থার সাথে কারা বসেছেন? আমরা জানি, পেপার পত্রিকায় এসেছে। তাদের সাথে বসেছেন খালেদা জিয়া।”

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ঠেকাতে সবাইকে সজাগ থাকারও আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর শ্রমিক লীগের মে দিবসের এই সমাবেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “গত কয়েক বছরে বিএনপি-জামায়াত শতশত শ্রমিককে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। বাসে আগুন দিয়ে নিরীহ জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা করেছে।

“আর এখন এরা নতুন চক্রান্তে নেমেছে। বেগম খালেদা জিয়া ও জামায়াতের এই চক্রান্তসহ সকল ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য কল-কারখানাসহ বিভিন্ন জায়গায় অতন্দ্র প্রহরীর মত পাহারা দেবেন।”

সজিব ওয়াজেদ জয়কে নিয়ে খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “বেগম জিয়া আপনি মুর্খ, তাই বলেছেন আমাদের সন্তান সজিব ওয়াজেদ জয়ের যুক্তরাষ্ট্রের অ্যাকাউন্টে নাকি টাকা আছে? শিক্ষিত হলে এমন কথা বলতেন না তিনি। আসলে ওখানে অ্যাকাউন্টে কত টাকা রাখা যায় শিক্ষিত হলে তিনি জানতেন।”

ঢাকা মহানগর দক্ষিন শ্রমিক লীগের সভাপতি সামসুল আলম বকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ।