প্রকল্পনির্ভর কার্যক্রম পরিকল্পিত নগরী গড়তে বাধা -মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক: সরকারি বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি) প্রকল্পসহ বিভিন্ন সংস্থার প্রকল্পনির্ভর কার্যক্রম পরিকল্পিত নগরী গড়তে বাধা বলে উল্লেখ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার রাজধানীর ত্রিমোহনী ব্রিজ সংলগ্ন জিরানী খালের বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা অপরিকল্পিত এই শহরকে পরিকল্পিতভাবে গড়ে তোলার চেষ্টা করছি। কিন্তু অযাচিতভাবে, অনাকাঙ্খিতভাবে বিভিন্ন সংস্থা এখনো আগ্রাসন করে যাচ্ছে। বিআইডব্লিটিএ বলে কিংবা পিপিপি প্রকল্পের নামে ঢাকা শহরে বিভিন্ন সংস্থা প্রকল্পনির্ভর কাজ করে আমাদের এই অগ্রযাত্রা ব্যাহত করছে।

তিনি বলেন, পানিবদ্ধতা নিরসনের লক্ষ্যে গত বছর থেকে আমরা খালগুলো থেকে বর্জ্য ও পলি অপসারণ কার্যক্রম আরম্ভ করেছি। এ বছরও যথারীতি আমরা সময়মত শুরু করেছি। গত বছর এই কার্যক্রমের সুফল ঢাকাবাসী পেয়েছে।

দখলমুক্ত করা খাল আবারও দখল হচ্ছে উল্লেখ করে মেয়র তাপস বলেন, আজকে আমরা এসে দেখলাম, আবারও দখল হচ্ছে। এই দখল, আগ্রাসন থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

এর আগে মেয়র ব্যারিস্টার শেখ তাপস পোস্তগোলা এলাকায় দক্ষিণ সিটি করপোরেশনের ৪৭ নম্বর ওয়ার্ডের অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র (এসটিএস) উদ্বোধন, পোস্তগোলা শ্মশানঘাট এলাকায় পানিবদ্ধতা নিরসনে চলমান কার্যক্রম ও বাসাবো বালুরমাঠ পুকুরে হাঁস অবমুক্ত করেন।