পারিবাহির কলহের আগুন, দগ্ধ স্বামী-স্ত্রী বার্ন ইউনিটে

নিউজ নাইন২৪, ঢাকা: পারিবারিক অশান্তির আগুনে পুড়ছিলো সংসার। সেই আগুন সত্যিকারের আগুন হয়ে এবার পুড়িয়ে দিলো স্বামী-স্ত্রীর শরীর। এমনই ঘটনা ঘটলো মিরপুর দারুস সালামে। পারিবারিক অশান্তিতে স্বামী রোকনুজ্জামান (৪৩) নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন, এমন সময় তার গায়ের আগুন নেভাতে গিয়ে স্ত্রী আকলিমা বেগমও (৩২) দগ্ধ হন।

পুলিশ তাদের দু’জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ভর্তি করায়। রোকনুজ্জামানের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

স্থানীয় লোকজন জানান, সকাল  সাড়ে ৮ টার দিকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান এলাকার বাসায় স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে স্বামী প্রথমে নিজের গায়ে আগুন ধরিয়ে দেন এবং চিৎকার শুরু করেন। তাকে বাঁচাতে স্ত্রী এগিয়ে এলে তিনিও দগ্ধ হন। পরে দু’জনকে হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালে রোকনুজ্জামান বলেন, ‘আকলিমা তার দ্বিতীয় স্ত্রী। গত কয়েকদিন ধরে সে গার্মেন্টেসে চাকরি করার নামে বিভিন্ন পুরুষের সঙ্গে মেলামেশা করে। বারণ করলেও সে শুনছিল না। এ কারণে মনের ক্ষোভে আত্মহত্যার সিদ্ধান্ত নিই।’

তার এ অভিযোগ মিথ্যা বলে উল্লেখ করে আকলিমার মা মমতা বেগম বলেন, ‘রোকনুজ্জামান স্ত্রীর ভরণ-পোষণ দিতো না। এ কারণে প্রায় সময়ই স্বামী-স্ত্রীর ঝগড়া লেগেই থাকতো। বাড়ি থেকে নগদ টাকাসহ বিভিন্ন জিনিসপত্রও দেয়া হয়। কিন্তু কোন কিছুতেই মানছিল না রোকন। পরে সে নিজে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।’

হাসপাতালের আবাসিক সার্জন প্রার্থ প্রতীম শঙ্কর বলেন, ‘স্ত্রীকে প্রাথমিক চিদিৎসা দিয়ে ছেড়ে দেযা হয়েছে। আর স্বামীর শরীরের ৩৫ ভাগ পুড়ে যাওয়া তাকে নিবীড় পরিচর্চা কেন্দ্রে রাখা হয়েছে। ২৪ ঘন্টা না গেলে এ ধরনের রোগীদের ব্যাপারে কিছুই বলা যায় না। তবে সে শঙ্কামুক্ত নয়।

দারুসসালাম থানা পুলিশ জানায়, ভুক্তভোগি পরিবারের কেউ অভিযোগ করলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে। এরপর আসল ঘটনা বেড়িয়ে আসবে।