নববর্ষ উৎসব রাষ্ট্রীয়ভাবে পালন বন্ধের আহবান ওলামা লীগের

ঢাকা: নববর্ষ পালনকে ‘বিধর্মীদের সংস্কৃতি’  আখ্যা দিয়ে সরকারকে রাষ্ট্রীয়ভাবে এ উৎসব পালন বন্ধের আহবান জানিয়েছে আওয়ামী ওলামা লীগ।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩ সংগঠনের আয়োজনে এক মাববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মো. আবুল হাসান শেখ এ আহবান জানান।

 আবুল হাসান শেখ বলেন, ‘পহেলা বৈশাখে মঙ্গল প্রদীপ জ্বালানো, উলুধ্বনী দেয়া, শাখা বাজানো, মঙ্গল কলস সাজানো, ঢাক-ঢোলের ব্যবহার, মুখোশ পরে শোভাযাত্রা, মুসলিম মহিলাদের সিঁথিতে সিঁদুর দেয়া বিধর্মীদের কাজ। মুসলমানদের ইসলামহীন করার লক্ষে অপতৎপরতা চালানো হচ্ছে। তাই এ অপতৎপরতা বন্ধে রাষ্ট্রীয়ভাবে নববর্ষ উৎযাপন বন্ধ করতে হবে।’

‘পহেলা বৈশাখ ও চৈত্র সংক্রান্তির সাথে ইসলামের কোনো বিরোধ নেই’ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এ দেশের গণতন্ত্রকে হত্যা করে সমাজতন্ত্র প্রতিষ্ঠা করার কাজ করে যাচ্ছেন তিনি।

মাওলানা আবুল হাসান তথ্যমন্ত্রীর সমালোচনা করে বলেন. তার মত ধর্মজ্ঞানহীন ব্যক্তি ইসলাম বিষয়ে ফতোয়া দেন কিভাবে। তার এ বক্তব্য মুসলমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত। সর্বোপরি তিনি মুসলমানদের পূজা করিয়ে হিন্দু বানাতে চান।

অর্পিত সম্পত্তি ও দেবোত্তর সম্পত্তি আইন বাতিলের দাবি জানিয়ে তিনি আরো বলেন, এসব আইন করে মুসলমানদের বঞ্চিত করা যাবে না। রাষ্ট্রীয় সম্পত্তি ও ক্ষতিগ্রস্থ মুসলমানদের সম্পত্তি রক্ষায় এসব আইন বাতিল করতে হবে।

মানববন্ধনে আরো বক্তব্য দেন- সম্মিলিত ইসলামী পরিষদের সভাপতি মো. আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশন মুফতি মাসুম বিল্লাহ, জাতীয় কুরআন শিক্ষা মিশন শিক্ষা পরিষদের সভাপতি মো. আবু বক্কর সিদ্দীকী প্রমুখ।