উৎসবের নামে কোনো অপসংস্কৃতি না করার অনুরোধ র‍্যাব ডিজির

র‌্যাবের নতুন ডিজি আবদুল্লাহ আল মামুন

ঢাকা: নতুন বছর আগমনে উৎসবের নামে কোনো অপসংস্কৃতি না করার অনুরোধ জানিয়ে র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আমাদের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এমন কোন কিছু করা যাবে না। রাজধানীর অভিযাত এলাকাসহ (গুলশান, বনানী বারিধারা, ধানমন্ডি) বিভিন্ন স্থানে যদি কেউ মাতাল হয়ে উচ্ছৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করে তবে আইনি ব্যবস্থা নিতে প্রস্তুত রয়েছে র‌্যাব।

এছাড়াও উচ্চ স্বরে হর্ন বা মাইক বাজিয়ে জন মানুষকে বিরক্ত করা যাবে না।
শুক্রবার (৩১ ডিসেম্বর) নতুন বর্ষের উৎসব উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ বিষয়ে রাজধানীর গুলশান-২ চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব মহাপরিচালক (ডিজি)।

র‌্যাব ডিজি বলেন, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে আমরা থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করছি। সবার সঙ্গে সমন্বয় করে সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা আইন-শৃঙ্খলা নিশ্চিতকরণে একযোগে কাজ করছি। থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে র্যা বের গোয়েন্দা ও আভিযানিক দল প্রস্তুত রয়েছে। রাতে ঢাকা ও ঢাকার বাহিরের বিভিন্ন র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নের সদস্যদের পোশাকে এবং সাদা পোশাকে নিরাপত্তার কাজে নিয়োজিত করা হয়েছে।

র‌্যাব ডিজি বলেন, ভিআইপি ও ভিভিআইপিদের নিরাপত্তার এবং কূটনৈতিক এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের টহল টিমসহ গোয়েন্দা দল রয়েছে। বিশ্ববিদ্যালয় এলাকায় যেন কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা বনানী গুলশান ও বারিধারা এলাকার সম্মানিত নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা সুশৃঙ্খল রাখতে তাদের সহযোগিতা কামনা করছি। আমরা আশা করব নতুন বছর উদযাপনের যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সবাই সেই সব নির্দেশনা মেনে উদযাপন করবেন। কোন ধরনের খারাপ কাজ বা মাদকাসক্ত হয়ে কোনো ধরনের উশৃংখলতা করলে তা প্রতিরোধ করতে সচেষ্ট রয়েছি।