‘ধর্মহীন শিক্ষানীতি বাস্তবায়ন হলে গোটা জাতি নাস্তিক হয়ে যাবে’

নিউজ নাইন, ঢাকা: বর্তমান শিক্ষানীতি ও শিক্ষা আইন-২০১৬ বাতিল না করলে লাগাতার কর্মসূচির হুমকি দিয়েছে উলামায়ে কেরামদের আরো একটি দল।

রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবে‘ ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদ’র উদ্যোগে আয়োজিত উলামা-মাশায়েখ সম্মেলন ও মতবিনিময় সভায় তারা এ হুমকি দেন।

সভায় বক্তারা বলেন, ধর্মহীন শিক্ষানীতি ও শিক্ষা আইন ২০১৬ বাস্তবায়ন হলে গোটা জাতি নাস্তিক হয়ে যাবে। যা ৯২ ভাগ মুসলমানের এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের হুমকি স্বরূপ। ধর্মনিরপেক্ষতার পক্ষের শক্তিই ধর্মহীন শিক্ষানীতি চালু করেছে। বর্তমান শিক্ষানীতি বাস্তবায়িত হলে এদেশের স্বাধীনতার মূলে কুঠারাঘাত করা হবে।

তারা বলেন, দেশ থেকে ইসলামের নাম নিশানা মুছে ফেলা ও শিক্ষা ক্ষেত্রে সরকারের ব্যর্থতা ঢাকার জন্যই ইসলাম বিরোধী ধর্মহীন শিক্ষানীতি ও শিক্ষা আইন প্রনয়ণ করেছে। অবিলম্বে শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল না করলে ঐক্যবদ্ধভাবে রুখে দেয়া হবে।

অনতিবিলম্বে সরকার ও প্রশাসনের কাছে বির্তকিত ধর্মহীন শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিলের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় লাগাতার কর্মসূচির মাধ্যমে ঈমানী ও নৈতিক অধিকার আদায় করা হবে ইনশাআল্লাহ।

পরিষদের সভাপতি শায়খ আবু তাহের জিহাদী আল কাছেমীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, পরিষদের সেক্রেটারি জেনারেল মুফতি ফয়জুল্লাহ আশরাফী প্রমুখ।