ঢাবি’র সমাজকল্যাণে দ্বিতীয় ন্যাশনাল সেমিনার অনুষ্ঠিত

মুহম্মদ জিয়াউল হক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে’চাইল্ড ভিক্টিমাইজেশন ইন বাংলাদেশ’ শিরোনামে দ্বিতীয় ন্যাশনাল সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  সেমিনারটি সকাল ১০টায় শুরু হয়ে দিনব্যাপী চলে। সেমিনারে বাংলাদেশে শিশু নিপীড়নের বিভিন্ন বিষয় নিয়ে বক্তারা তাত্ত্বিক আলোচনা তুলে ধরেন।

এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ.আ.ম.স.আরেফিন সিদ্দীক এবং বিশেষ অতিথী হিসেবে অংশগ্রহণ করেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.আব্দুল হাকিম সরকার, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ড.মুহম্মদ জাভেদ পাটওয়ারী (বিপিএম), দৈনিক ইত্তেফাক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসাইন। সেমিনারটির সভাপতিত্ব করেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড.তানিয়া রহমান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো: নুরুল ইসলাম, অধ্যাপক ড. এএসএম আতীকুর রহমান, অধ্যাপক ড. গোলাম আজম, অধ্যাপক ড. গোলাম রব্বানী, অধ্যাপক ড.মাহবুবা সুলতানা, সহযোগী অধ্যাপক হাফিজ উদ্দীন ভূইয়া, সহযোগী অধ্যাপক ড.মোহাম্মদ শাহীন খান, সহযোগী অধ্যাপক ড. শেখ তৌহীদুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড.ফজলে খোদা, সহকারী অধ্যাপক মাঈনুদ্দীন মোল্লা, সহকারী অধ্যাপক আশরাফুল আলম, সহকারি অধ্যাপক তৌহিদুল হক, প্রভাষক সাইদুর রহমানসহ আরো অনেকে।

সেমিনারটি আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ‘ভিকটিমোলোজি ও রেসটোরেটিভ জাস্টিস প্রোগ্রাম’।