টাঙ্গাইলে ‘কটূক্তিকারী’ হিন্দু দর্জিকে হত্যা

নিউজ নাইন২৪, টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় নিখিল জোয়ার্দার (৫০) নামে এক হিন্দু দর্জি আখেরী নবী ও রসূল হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ ও কটূক্তি করে। এঘটনার জেরে হত্যার শিকার হয় দর্জি।  এর আগেও রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে কটুক্তি করে মামলার আসামী হয়েছিলো সে।
শনিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার ডুবাইল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নিখিল ওই গ্রামের নলিন জোয়াদ্দারের ছেলে।
গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল ও এলাকাবাসী জানান, দুপুর ১২টার দিকে নিখিল জোয়ার্দার ডুবাইল বাজারে নিজ বাড়ির সামনে তার দোকানে কাজ করছিলো। এ সময় একটি মোটরসাইকেলে করে তিনজন যুবক এসে তাকে দোকান থেকে টেনে বের করে এলোপাতাড়ি কোপাতে শুরু করে। মাথা ও গলায় কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে হামলাকারীরা সুতী কালিবাড়ী সড়ক দিয়ে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। এ সময় তারা ঘটনাস্থলে একটি ব্যাগ ফেলে যায়। ব্যাগের ভেতর কয়েকটি ককটেলসদৃশ বস্তু রয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, নিখিল চন্দ্র জোয়ার্দার তিন বছর আগে পবিত্র ইসলাম ধর্ম ও আমাদের শেষ নবী হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে কটূক্তি করেছিলো। ওই ঘটনায় এলাকার লোকজন বিক্ষুদ্ধ হয়ে তাকে পুলিশে সোপর্দ করেন।
ওই সময় তার বিরুদ্ধে গোপালপুর থানায় একটি মামলা হয়। ওই মামলায় সে তিন মাস জেলে থাকে। তবে জেলে থেকে সে সংশোধন হয়নি বরং বিভিন্ন সময়ে সে ইসলাম বিদ্বেষ প্রকাশ করতো। সর্বশেষ আখেরী নবী হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে অশ্লীল কটুক্তি করার পর তার জীবনাবশান ঘটে।