জাবির ভর্তি পরীক্ষা আগের নিয়মেই, বাড়ছে না ফি

জাবির ভর্তি পরীক্ষা আগের নিয়মেই, বাড়ছে না ফি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে গত বছরের নিয়মেই।

মঙ্গলবার (১৮ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেন কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান।

তিনি বলেন, গত বছর যে প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছিল এবারও একই প্রক্রিয়া অনুসরণ করা হবে। ফলে শিক্ষার্থী বাছাই করে দুই পর্বে ভর্তির আবেদনের বিষয়টি থাকছে না। চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে ভর্তি পরীক্ষার তারিখসহ সংশ্লিষ্ট পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

তিনি আরও বলেন, এবার ভর্তি পরীক্ষার ফি বাড়ানো হয়নি। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি আবেদনের যোগ্যতা হিসেবে শিক্ষার্থীদের জিপিএ কিছুটা বেশি চাওয়া হয়েছে।

এর আগে গত ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির পঞ্চম সভায় জিপিএর ভিত্তিতে শিক্ষার্থী বাছাই করে সবমিলে এক লাখ আট হাজার শিক্ষার্থী জাবিতে ভর্তি পরীক্ষার সুযোগের পাশাপাশি আবেদন ফরমের মূল্য বাড়ানোর সিদ্ধান্ত হয়েছিল।

এ সিদ্ধান্তের আলোচনা-সমালোচনা শুরু হলে ১ মে কমিটি জরুরি সভা করে। পরে ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট বিষয়ের সিদ্ধান্ত ১৮ মে’র সভায় চূড়ান্ত করা হবে বলে সেদিন রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবদুস সালাম মিঞা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।