চোরাচালানসহ ভারতীয় ট্রাক আটক

নিউজ  ডেস্ক:বেনাপোল স্থলবন্দরে বিপুল পরিমাণ চোরাচালানসহ ভারতীয় একটি ট্রাক আটক করা হয়েছে। বুধবার (২০ মার্চ) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, নো-এন্ট্রির একটি ট্রাকে (এনএল ০১ এসি-৬৬৫৪) চোরাচালান করা বিপুল পরিমাণ ভারতীয় জিলেট শেভিং ফোম আটক করেছে বেনাপোল কাস্টমস হাউস। শুল্ককর ফাঁকি দিয়ে আমদানি করা এসব পণ্য ও ট্রাকের দাবিদার কাউকে পাওয়া যায়নি। এদিনই ইনভেন্ট্রি শেষে সব বাজেয়াপ্ত করা হয়েছে। ট্রাকসহ এই পণ্যচালানের মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

বেনাপোল কাস্টমস হাউস কমিশনার বেলাল হোসাইন চৌধুরী জানান, চালক পরিস্থিতি টের পেয়ে ট্রাকটি ১ নং শেডের সামনে রেখে পালিয়ে গেছে।

তিনি বলেন, ট্রাকটিতে একটি মেনিফেস্টের মাধ্যমে তিনটি পণ্যে চালান আনা হয়। ট্রাকটি থেকে এসও ড্রাইজ ঘোষণা করা তিনটি পণ্য চালানই গ্রহণ করেন শেড ইনচার্জ। ট্রাকের অবিশষ্ট পণ্যের বিষয়ে তিনি কিছুই জানেন না। তিনটি পণ্য চালানের আমাদানিকারক প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড ও সিঅ্যন্ডএফ এজেন্ট রুমা ইন্টারন্যাশনাল।

বেলাল চৌধুরী আরও জানান, আটক করা পণ্যের প্রতিটি কার্টুনে ‘প্রোক্টর অ্যান্ড গ্রাম্বেল বাংলাদেশ প্রাইভেট লিমিটেড’ লেখা স্টিকার ছিল। আমদানিকারকের সিঅ্যন্ডএফ এজেন্ট পণ্যগুলো তাদের নয় বলে জানিয়েছে। পণ্য চালানটি কাস্টমস আইন অনুযায়ী বাজেয়াপ্ত করা হয়েছে এবং ভারতীয় ট্রাকটিও বাজেয়াপ্তির প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।