চালু হলো লঞ্চযোগে ঢাকা টু লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর সংবাদাদাতা: ঢাকা থেকে লক্ষ্মীপুরে লঞ্চ সার্ভিস প্রিন্স অব রাসেল-৩ উদ্বোধন করা হয়েছে। সোমবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-ট্রাফিক বিভাগের পরিচালক রফিকুল ইসলাম ফিতা কেটে সার্ভিসের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন লঞ্চের মালিক জামাল হোসেন, ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই’ পরিষদের আহ্বায়ক আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান, পরিষদের সদস্য আফজাল হোসেন অনিক ও রেদওয়ান উল্লাহ খান।

লঞ্চ সার্ভিস চালু হওয়ায় লক্ষ্মীপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে লঞ্চ চাই পরিষদ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চঘাটটি মেঘনা নদী হয়ে নৌপথে ২১ জেলার সহজ যোগাযোগ মাধ্যম। এ বিশাল নৌপথে রাজধানীর সঙ্গে যোগাযোগের ব্যবস্থা ছিল না। একপর্যায়ে ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস চালু করার দাবি তোলেন জেলাবাসী। সোমবার লঞ্চ সার্ভিসের উদ্বোধনের মাধ্যমে জেলাবাসীর স্বপ্ন পূরণ হয়েছে।

প্রিন্স অব রাসেল-৩ নামের বিলাসবহুল লঞ্চটি সদরঘাট থেকে দুপুর ২টা ৩০ মিনিটে মজুচৌধুরীরহাট ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ৭টায় মজুচৌধুরীরহাট ঘাট থেকে সদর ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রতিদিন একই নিয়মে লঞ্চ সার্ভিসটি চালু থাকবে।

এ ব্যাপারে সুপ্রিম কোর্টের আইনজীবী সাত্তার পালোয়ান বলেন, লঞ্চ সার্ভিস চালু জেলার মানুষের প্রাণের দাবি ছিল। তাদের দাবি পূরণ হয়েছে। এখন থেকে লক্ষ্মীপুর থেকে স্বাচ্ছন্দ্যে ঢাকায় যেতে পারবে মানুষ। প্রচারণা না থাকায় ৫০ জন যাত্রী নিয়ে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে লঞ্চটি সদরঘাট থেকে ছেড়ে গেছে বলেও জানান তিনি।