খালেদাকে বিএসএমএমইউ-তে আনা হতে পারে আজ

নিজস্ব প্রতিবেদক:বিএসএমএমইউ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. আব্দুল্লাহ আল হারুন রবিবার জানিয়েছেন, ‘খালেদা জিয়াকে আজ বিএসএমএমইউতে আনা হবে।’ তবে কখনও তাকে আনা হবে সে ব্যাপারে তিনি কিছু জানাননি।

বিএনপি চেয়ারপারসন খালেদ জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য আজ রবিবার (১০ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হতে পারে। তার জন্য হাসপাতালের কেবিন ব্লকের ৬২১ ও ৬২২ নম্বর রুম প্রস্তুত রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।।

বিএসএমএমইউ এর দায়িত্বশীল একটি সূত্র জানান, কারাকর্তৃপক্ষের জানানোর পরিপ্রেক্ষিতে কেবিন ব্লকের ছয় তলায় ২১ ও ২২ নম্বর কেবিন দুটি খালেদা জিয়ার জন্য রাখা হয়েছে। তার জন্য পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। সেখানে আগের বোর্ড এর চিকিৎসকরাই আছেন। শুধু মেডিসিন বিভাগের চেয়ারম্যান ডা. জলিল চৌধুরী অবসরে যাওয়ায়, বর্তমানে এই পদে থাকা ডা. জিলন মিয়া সরকারকে বোর্ড প্রধান করা হয়েছে। তিনি জানান, খালেদা জিয়াকে এখনও হাসপাতালে আনা হয়নি। তারা অপেক্ষায় আছেন।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘আমরা শুনেছি নেত্রীকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে আনা হবে। হাসপাতালে উনার জন্য দুটি রুম প্রস্তুত রাখা হয়েছে বলেও শুনেছি।’

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বলেন, ‘খালেদা জিয়া এখনও ঘুমাচ্ছেন। ঘুম থেকে উঠে উনি যেতে চাইলে তাকে বিএসএমএমইউ-তে নেওয়া হবে। আমাদের প্রস্তুতি আছে।’

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে সাজা ভোগ করছেন খালেদা জিয়া।