এপ্রিলের মধ্যে সিম নিবন্ধন না হলে সংযোগ বন্ধ: তারানা

নিউজ নাইন২৪ডটকম, চট্টগ্রাম: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন শেষ করার প্রাথমিক পরিকল্পনা রয়েছে। এর মধ্যে নিবন্ধন করা না হলে মোবাইল ফোন কোম্পানিগুলোকে সতর্কতা পাঠাবো। পরে ক্রমান্বয়ে অনিবন্ধিত সিম বন্ধ হয়ে যাবে

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামে এরিকসন বাংলাদেশের কার্যালয় ও ইন্টারনেট অব থিংস (আইওটি) পোর্টাল উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তারানা হালিম আরো বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিমের তথ্য এনআইডিতে যাচ্ছে। অন্য কোথাও সংরক্ষিত হচ্ছে না। এটি নিয়ে জনগণের ভয়ের কোনো কারণ নেই।

বিশ্বের অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের ইন্টারনেট খরচ কম উল্লেখ করে তিনি বলেন, ইচ্ছে আছে ইন্টারনেট খরচ আরও কমানোর। অপটিক্যাল ফাইবার বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছি। ওয়্যারলেসের ওপর কাজ করছি।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সমর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরাম আহমেদ, বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত ইওহান ফ্রিজেল ও এরিকসন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাজেন্দ্র পাংরেকর উপস্থিত ছিলো।