সুপ্রিম কোর্টে গ্রিক মূর্তির স্থাপনা সরিয়ে ইসলামী প্রতীক স্থাপনের দাবি

ঢাকা: দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিকদের দেবী থেমিসের মূর্তি স্থাপন সরানোর দাবি জানিয়ে তার পরিবর্তে ইসলামী নিদর্শন সম্বলিত স্থাপত্য তৈরির পরামর্শ দিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

শনিবার (১৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ওলামা লীগ ও সমমনা ১৩টি ইসলামী দলের আয়োজিত বিশাল মানববন্ধনে এ দাবি করা হয় ওলামা লীগসহ আরো ১৩টি ইসলামী দলের পক্ষ থেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে প্রায় ৯০ ভাগ মুসলিম জনগোষ্ঠী অধ্যুষিত দেশে ধর্মবিশ্বাসের খেলাফ এবং ইসলামে হারাম ঘোষিত মূর্তি স্থাপন করে জামায়াত-জোটের কাছে সরকার বিরোধী ইস্যু তুলে দেওয়া যাবে না।

বক্তারা অবিলম্বে ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত বন্ধ করে সুপ্রিম কোর্টে দেবীমূর্তি স্থাপনের প্রক্রিয়া থেকে সরে আসার আহ্বান জানান। তার পরিবর্তে ইসলামী নিদর্শন সম্বলিত স্থাপত্য তৈরি করার পরামর্শ দেন তারা।

মানববন্ধনে বক্তরা বিতর্কিত পাঠ্যপুস্তক নিয়ে অভিযোগ করে বলেন, নতুন পাঠ্যপুস্তক থেকে ইসলাম অবমাননাকর পাঠ্যক্রম বাদ দেয়া হয়েছে বলা হলেও প্রকৃতপক্ষে তা এখনো আছে। শুধু তাই নয় কেবলমাত্র ষষ্ঠ শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে বিভিন্ন আয়াত, হাদীস শরীফের মতো স্পর্শকাতর বিষয়ে ২৪টি ভুল করা হয়েছে। এ সময় বক্তারা ব্যাপক সাফল্যের সাথে সরকারের ৩ বছর পূর্ণ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের মাওলানা আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ওলামা ফাউন্ডেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, ওলামা লীগের দপ্তর সম্পাদক শওকত আলী শেখ ছিলিমপুরী প্রমুখ।