হত্যা মামলায় ২ জেলায় ৬ জনের ফাঁসির রায়

ডেস্ক: হত্যাকান্ড মামলায় নরসিংদীতে ৫জন ও রাজশাহীতে ১ জনের ফাঁসির রায় হয়েছে আজ। নরসিংদীতে স্কুলছাত্র হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের সবাইকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শামীম আহামদ এ রায় দেন। অয়ন (৬) নামে এক স্কুলছাত্রকে অপহরণের পর হত্যা করা হয়।

একই দিনে রাজশাহীতে স্ত্রী হত্যা মামলায় স্বামীকে ফাঁসিতে ঝুলিয়ে মুত্যুদণ্ড কার্যকরের রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর সাড়ে তিনটার দিকে রাজশাহীর বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক জাকিয়া পারভিন এ রায় ঘোষণা করেন।

মুত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম মুজাহিদ আহমেদ। তিনি মহানগরীর রাজারহাতা এলাকার মৃত আনোয়ার আহমেদের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ের পর পরই তাকে পুলিশি হেফাজতে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার বিবরণে জানা গেছে, ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি রাত সোয়া আটটার দিকে পারিবারিক কলহের জের ধরে মুজাহিদ তার স্ত্রী দুই সন্তানের জননী নিলুফা ইয়াসমিনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক নিলুফাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরদিন নিহত গৃহবধূর ভাই রাজশাহীর চারঘাট উপজেলার জায়গিরপাড়া গ্রামের দুলাল হোসেন বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ১৬ জুলাই মুজাহিদকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

মামলায় আদালতে মোট ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট শফিকুল ইসলাম রেন্টু। আসামিপক্ষে ছিলেন রাষ্ট্র নিয়োজিত আইনজীবী অ্যাডভোকেট শহীদুল হক খোকন।