ড. জাকির নায়েকের গ্রেপ্তার চান উত্তর প্রদেশের আলেমরা

ডেস্ক: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী লেকচারার ড. জাকির নায়েক ও পিস টিভির বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন ভারতের উত্তর প্রদেশের শীর্ষস্থানীয় কয়েকজন আলেম।

ঢাকার হলি আর্টিসান ক্যাফের হামলাকারীরা ড. জাকির নায়েকের বক্তব্য থেকে অনুপ্রাণিত ছিল এমন রিপোর্টের প্রসঙ্গ টেনে তার গ্রেপ্তারের আহ্বান জানানো হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, উত্তর প্রদেশের বারেইলি শহরের বরেলভি সুন্নি গোষ্ঠীর আলেমরা ঈদগাহ ময়দানে দেয়া বক্তব্যে জাকির নায়েকের গ্রেপ্তার ও পিস টিভির ওপর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন।

মওলানা শাহবুদিন রাজভি বলেন, ‘ঢাকা ক্যাফেতে হামলাকারী সন্ত্রাসীরা জাকির নায়েক থেকে অনুপ্রাণিত বলে রিপোর্ট এসেছে। তার বক্তব্য সন্ত্রাসবাদ এবং মানুষকে উগ্রপন্থার দিকে নিয়ে যাওয়া সমর্থন করে। তাকে গ্রেপ্তার করা উচিত এবং তার চ্যানেল পিস টিভিকে বন্ধ করা উচিত।

মালানা আসজাদ রাজা খান কাদরি জাকির নায়েকের ওপর নিষেধাজ্ঞার দাবি জানান। তিনি বলেন, ‘নায়েকের কর্মকান্ড ইসলাম ও ভারতীয় সংস্কৃতি বিরোধী। ২০০৮ সালে রাজ্য সরকার লক্ষ্নৌ, কানপুর ও এলাহাবাদে তার অনুষ্ঠান সম্প্রচারে নিষেধাজ্ঞা দিয়েছিল।’