গুলশানে হামলাকারী শফিকুলের ঘনিষ্ঠ শিক্ষক মিলন গ্রেপ্তার

ঢাকা: গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারী নিহত পাঁচ সন্ত্রাসীর একজন শফিকুল ইসলামের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল এমন অভিযোগে মিলন হোসাইন নামে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানার পুলিশ।

সাভারের আশুলিয়া থেকে শনিবার তাকে গ্রেপ্তার করা হয়। আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম মোল্লা রবিবার এ তথ্য নিশ্চিত করেন।

শফিকুল দীর্ঘদিন ঢাকার আশুলিয়ার ভাদাইলে একটি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করেছেন। মিলন হোসাইন তাকে ওই চাকরি জোগাড় করে দিয়েছিলেন। মিলন লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার বেতকিবাড়ি গ্রামের আবদুল জলিলের ছেলে।

 আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম মোল্লা বলেন, শফিকুল ইসলাম আশুলিয়ার মাদারি মাদবর মেমোরিয়াল একাডেমি নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নূর মোহাম্মদের মাধ্যমে জঙ্গি তৎপরতায় জড়িয়ে পড়েন। তার সঙ্গে ওই বিদ্যালয়েরই শিক্ষক মিলন হোসাইন, ইলিয়াস আলী ও নূর মোহাম্মদের ঘনিষ্ঠতা ছিল। এদের মধ্যে শফিকুল জিম্মি উদ্ধার অভিযানে নিহত হয়েছেন। মিলনকে গ্রেপ্তার করা হয়েছে।

এসআই বলেন, শনিবার মিলনকে আটকের পর সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। রবিবার তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে পাঠানো হয়। শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম নাজমুর রহমান নিপু পাঁচ দিন মঞ্জুর করেন।