বিএনপির ‘বুকের মধ্যে’ হাত দিয়েছে সরকার

ঢাকা : সরকার বিএনপির ‘বুকের মধ্যে’ হাত দিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফখরুল। হাইকোর্টে তারেক রহমানের সাজা হওয়ার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রায় প্রমাণ করে, সরকার বিএনপির বুকের মধ্যে হাত দিয়েছে। এরপর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া থেকে শুরু করে হয়তো সবাইকে সাজা দেয়া হবে। কেউ বাদ যাবে না। তাই এখন আর ঘরে বসে থাকার সময় নেই।’

বিএনপির শীর্ষ থেকে গ্রাম পর্যায়ের নেতাদের সাজা দেয়ার চেষ্টা হচ্ছে, এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, তারেক রহমানকে দিয়ে শুরু করেছে। তারেক রহমান সাহেবের রায় প্রমাণ করেছে যে, তারা আমাদের বুকের মধ্যে হাত দিয়েছে। এরপর দেশনেত্রী বেগম খালেদা জিয়া আছেন, সিনিয়র নেতারা আছেন, আমরা কেউ এখান থেকে বাদ যাব না। ইতোমধ্যে কারোর হাত চলে গেছে, কারোর পা চলে গেছে, কারোর চোখ চলে গেছে। সুতরাং আর ঘরে বসে থাকার সময় নেই। কারণ, আজকে আমাদের অস্তিত্বের প্রশ্ন।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘এক এক করে কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতাদেরও ট্রায়ালে নিয়ে আসা হবে। বিএনপির নেতাকর্মীদের নামে থাকা মামলাগুলো দ্রুত শেষ করার জন্য ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীতে তিনটি ট্রাইব্যুনাল করা হয়েছে।’

খালেদা জিয়াকে সাজা দেয়া হতে পারে, এমন আশঙ্কা ব্যক্ত করে হুঁশিয়ারি দিয়ে বিএনপির এ মহাসচিব বলেন, তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জেলে নিয়ে গেলে মানুষ বসে বসে চীনা বাদাম খাবে না। ১৯৫২ সালে, ১৯৭১ সালে মানুষ চীনা বাদাম খায়নি, বুকের রক্ত দিয়ে অধিকার আদায় করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান; সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।