আমরা এক রকম যুদ্ধের মধ্যে আছি : বেনজীর

ঢাকা:  ‘আমরা এখন এক রকম যুদ্ধের মধ্যে আছি। এই সন্ত্রাসীদের দমন না করা পর্যন্ত আমরা থামবো না। আমাদের এ অভিযান চলবে।’ আজ শুক্রবার বিকেলে উত্তরায় র‌্যাব সদর দফতরে লে. কর্নেল আবুল কালাম আজাদের দ্বিতীয় জানাজা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। দেশে চলমান সন্ত্রাসীবিরোধী অভিযান, সন্ত্রাসীদের আত্মঘাতী হওয়া ও তাদের বোমা বিস্ফোরণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিহত হওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে এ কথা জানান বেনজির।

তিনি আরও বলেন, ‘কর্নেল আবুল কালাম আজাদের শূন্যতা পূরণ হওয়ার নয়।’

এ সময় উপস্থিত পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল ইসলাম বলেন, ‘মৌলভীবাজারের আস্তানায় থাকা সন্ত্রাসীরাই সিলেটের আতিয়া মহলের বাইরের বিস্ফোরণগুলো ঘটায়। পরবর্তীতে তাদের সন্ধান পেয়েই সেখানে আমরা অভিযান শুরু করি।’

তিনি আরও বলেন, সন্ত্রাসীবাদের পেছনে কারা মদদ দিচ্ছে এবং অর্থদাতাদেরও তদন্ত করে খুঁজে বের করা হবে।

এর আগে বাদ জুমুয়া ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় জামে মসজিদে লে. কর্নেল আবুল কালাম আজাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ নিয়ে যাওয়া হয় আবুল কালামের কর্মস্থল র‌্যাব সদর দফতরে।

উল্লেখ্য, গত ২৫ মার্চ সিলেট নগরীর দক্ষিণ সুরমায় সন্ত্রাসী আস্তানার বাইরে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন লে. কর্নেল আবুল কালাম আজাদ। তাৎক্ষণিকভাবে তাকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার দেয়া হয়। পরে অবস্থার উন্নতি না হলে হেলিকপ্টারে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়। সেখান থেকে গত ২৬ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া হয় সিঙ্গাপুরে। তবে দু’দিন পর সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে গত বুধবার লে. কর্নেল আজাদকে দেশে এনে আবারও সিএমএইচদর আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দিবাগত রাতে মারা যান তিনি।