আমেরিকাকে মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলো বিএনপি : প্রধানমন্ত্রী

ঢাকা: আমেরিকাকে মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “আমেরিকাকে মুচলেকা দিয়ে ২০০১ সালে ক্ষমতায় আসে বিএনপি। ক্ষমতায় এসে তারা সারা দেশে শুরু করে অত্যাচার নির্যাতন। তাদের আমলে এই মাগুরা সন্ত্রাসের রাজত্ব ছিল।” আজ মঙ্গলবার বিকালে মাগুরার মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় একথা বলেন প্রধানমন্ত্রী।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, “মাগুরায় উপ-নির্বাচনে বিএনপি ভোট চুরি করে এবং এই দলের নেত্রী তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া চুরির দায় মাথায় নিয়ে ক্ষমতাচ্যুত হন।”

প্রধানমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। বাংলাদেশে যত উন্নয়ন হয়েছে, তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “২০০১ সালে বাংলাদেশের সম্পদ, বাংলাদেশের গ্যাস ওই ভারতের কাছে বিক্রি করবে বলে মুচলেকা দিয়ে আমেরিকা আর ওই ভারতের ‘র’-এর ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসে। আমি এক আল্লাহ রাব্বুল আলামিন ছাড়া আরো কাছে মাথা নত করি না, ভয়ও করি না। বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নের জন্য, বাংলাদেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্য থেকে মুক্তি দেয়ার জন্য আমার জীবনকেও আমি উৎসর্গ করেছি। শুধু আপনাদের দোয়া চাই, আশীর্বাদ চাই। আপনাদের সহযোগিতা চাই যেন এই বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে পারি।’

নৌকা মার্কায় ভোট দিয়ে আ’লীগকে জয়যুক্ত করবেন-

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখে সন্ত্রাসবাদ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে আবারও নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। মাগুরায় জনসভায় প্রধানমন্ত্রী প্রত্যয়ব্যক্ত করে বলেন, আগামী ২০১৯ সালের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করবেন, আপনাদের কাছে এটাই আমার প্রত্যাশা।

একটা সুন্দর সমাজ গড়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সমাজটাকে সুন্দর করে গড়ে তুলতে হবে। আপনাদের কাছে আমার একটাই দাবি বা আবেদন, এখানে (মাগুরায়) যেন কোনো রকম সন্ত্রাস স্থান না পায়। মাদক যেন কেউ গ্রহণ না করে। ছেলেমেয়েরা মাদক থেকে বেরিয়ে আসে সেই ব্যবস্থা করতে হবে। অভিভাবকদের বলবো, ছেলে-মেয়েদের সঙ্গে কথা বলেন; তারা যেন বিপথে না যায়।

আমরা বলেছিলাম বাংলাদেশকে ডিজিটাল করবো, সেটাই করেছি- এমন মত দিয়ে শেখ হাসিনা বলেন, যদি বিএনপি আমলের কথা বলি- তারা যখন ক্ষমতায় ছিল তখন কারো হাতে তো মোবাইলই ছিল না। অনেক দাম ছিল মোবাইলের।

মাগুরাবাসীর জন্য তিনি বলেন, আমি কিন্তু খালি হাতে মাগুরায় আসিনি। উপহার নিয়ে এসেছি। অনেক উন্নয়ন কর্মকা- উদ্বোধন করা হলো। এ সময় তিনি আজ মঙ্গলবার উদ্বোধন করা প্রকল্পগুলোর কথা তুলে ধরেন। পাশাপাশি বলেন, মাগুরাবাসীর দাবি রেল লাইন; এটি যাতে হয়, সেই ব্যবস্থা করবো।

১৯৯৪ সালে এই জেলায় উপ-নির্বাচনে বিএনপির ভোট চুরি এবং চুরির দায়ে বিএনপি নেত্রী, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ক্ষমতাচ্যুত হওয়ার কথাও উল্লেখ করেন তিনি। জানান, বিএনপি শুধু মানুষকে অত্যাচার-নির্যাতনই করেছে। এছাড়া কিছুই দিতে পারেনি। দেশের উন্নয়ন হয়েছে আওয়ামী লীগের হাত ধরে।