আওয়ামী লীগ সরকারের আমলে ইসলামের উপর সবচেয়ে বেশি আক্রমণ হয়েছে : রিজভী

ঢাকা: আওয়ামী লীগ ইসলামের নাম মুছে দিতেই ইসলামপন্থী মানুষদের জঙ্গি বানিয়ে হয়রানি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, আওয়ামী লীগ নেতাদের বক্তব্য কৌতুক ও কৌতুহলী ছাড়া আর কিছু না।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বিএনপির বিরুদ্ধে ইসলামপন্থী দলগুলোকে মাঠে নামার যে আহ্বান জানিয়েছেন, এর প্রেক্ষিতে রিজভী বলেন, ভূতের মুখে রাম নাম। আওয়ামী সরকারের আমলে ইসলামের উপর সবচেয়ে বেশি আক্রমণ করা হয়েছে। প্রধানমন্ত্রী ওআইসি সম্মেলনে গেলেন না। অথচ একটি বেসরকারি অনুষ্ঠানে যোগ দিতে বিদেশ গেলেন।

ধর্ম নিয়ে ক্ষমতাসীনদের আচরণ ‘সুবিধাবাদী’ দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী বলেন, “এরা কখনো ইসলামিক হয়ে যাবেন, কখনো ধর্মনিরপেক্ষ হয়ে যাবেন, কখনো নাস্তিক হয়ে যাবেন- নিজেদের সমর্থন আদায়ের জন্য যখন যেটা প্রয়োজন।”
ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরীর যোগাযোগের অভিযোগ নিয়ে আওয়ামী লীগ নেতা মাহবুব-উল-আলম হানিফের বক্তব্যের প্রতিক্রিয়ায় মঙ্গলবার সংবাদ সম্মেলন করে এই বক্তব্য দেন তিনি।

তিনি বলেন, এই অবৈধ ভোটারবিহীন সরকার হেফাজতের ওপর আক্রমণ করে বহু লোককে হত্যা করেছে এবং কত লোককে হত্যা করা হয়েছে তা এখনও জানা যায়নি।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, আসলাম চৌধুরী ও মোসাদ নামে কল্পকাহিনী তৈরি করে সরকার প্রচার করে যাচ্ছে। এই ভোটারবিহীন সরকার এদেশের মানুষকে পাগল বা বোবা ভাবেন। তাই জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। ভারত বাংলাদেশের বন্ধুত্বপূর্ণদেশ। ভারতের যারা পলিসি মেকার তারা এই ভোটারবিহীন সরকারকে সমর্থন করে যাচ্ছে। সেই দেশের মাটিতে কীভাবে এই সরকার উৎখাতের ষড়যন্ত্র হয়।

নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা মাহবুবুল হক নান্না, আবদুল আউয়াল খান, তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।