একে-২২ রাইফেলসহ জেএমবি আটক

নিউজ নাইন২৪ডটকম, বগুড়া: ওহাবীপন্থী নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন জেএমবি’র ইসাবা সদস্য আব্দুল মোমিনকে (২৫) পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত আব্দুল মোমিন বগুড়ার শাজাহানপুর উপজেলার কামারপাড়া গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র।

বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বগুড়ার পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, শাজাহানপুরে আব্দুল মোমিনের বাড়িতে জেএমবি সদস্যদের মিলিত হওয়ার গোপন সংবাদ পেয়ে বুধবার ভোর রাত সাড়ে ৩টায় গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় অন্যরা পালিয়ে গেলেও জেএমবি’র সক্রিয় সদস্য আব্দুল মোমিনকে গ্রেপ্তার করা হয়। পরে বাড়ি তল্লাশি করে আমেরিকায় তৈরি একটি একে-২২ বোর রাইফেল, রাইফেলের ৩টি ম্যাগজিন, ২৮ রাউন্ড তাজা গুলি, একটি বিদেশী পিস্তল, পিস্তলের একটি ম্যাগজিন ও ২৪ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরো জানান, উদ্ধার হওয়া অত্যাধুনিক রাইফেলটি শিবগঞ্জে শিয়া মসজিদে হামলায় ব্যবহার হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। ওই হামলায় অংশ নেয়া জেএমবি সদস্যরা তার বাড়িতে নিয়মিত যাতায়াত করতো বলেও পুলিশ জানিয়েছে। তবে গ্রেপ্তারকৃত মোমিন নিজে ওই শিয়া মসজিদে হামলায় অংশ নিয়েছিল কিনা তা স্বীকার করেনি। আরো অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তারকৃত আব্দুল মোমিনের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ।