প্রধানমন্ত্রীকে মানসিক বিকারগ্রস্থ বললো ইসলাম বিদ্বেষী ব্লগার আসিফ মুহিউদ্দীন

অনলাইন প্রতিবেদক:
নিউজ নাইন২৪ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মানসিক বিকারগ্রস্থ বলে মনে হয়’ বলে মন্তব্য করেছেন কুখ্যাত ইসলাম বিদ্বেষী ব্লগার স্বঘোষিত নাস্তিক আসিফ মুহিউদ্দীন। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিন সকালে গণভবনে আওয়ামী লীগের নেতাকর্মীরা নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মুক্তচিন্তার নামে ধর্ম নিয়ে কটুক্তির বিরুদ্ধে তাঁর শক্ত অবস্থান স্পষ্ট করেন। সেখানে প্রধানমন্ত্রী ধর্ম নিয়ে যারা বাড়াবাড়ি করে তাদের কঠোর সমালোচনার পাশাপাশি যারা ধর্মের বিরুদ্ধে অবস্থান নিয়ে নোংরামি করে তাদেরও তীব্র নিন্দা করেছেন।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমার ধর্ম সম্পর্কে কেউ যদি নোংরা কথা লেখে, সেটা কেনো আমরা বরদাশত করবো?’ তিনি বলেন, ‘ফ্যাশন দাঁড়িয়ে গেছে ধর্মের বিরুদ্ধে কিছু লিখলেই তারা মুক্তচিন্তার ধারক! কিন্তু আমি এখানে কোনও মুক্ত চিন্তা দেখি না। আমি দেখি নোংরামি।’

নাস্তিক্যবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দৃঢ় অবস্থান দেশে-বিদেশে অবস্থানরত বাঙালিদের প্রশংসা কুড়ালেও খুশি হতে পারেনি ধর্ম বিদ্বেষী নাস্তিক গোষ্ঠী।

এ নিয়ে নাস্তিক আসিফ মহিউদ্দীন প্রধানমন্ত্রীকে ধর্ম নিয়ে বিতর্কের চ্যালেঞ্জ করেছেন। ফেসবুকে তার স্ট্যাটাসটি নিউজ নাইন-এর পাঠকদের জন্য হুবহু প্রকাশ করা হল-

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধর্ম বিষয়ে সরাসরি বিতর্কের আহবান জানাচ্ছি। আপনি ধর্ম বিষয়ে কী জানেন এবং বোঝেন আমি জানি না, কিন্তু আপনার বক্তব্য শুনলে ধর্ম সম্পর্কে নিতান্তই জ্ঞানহীন বলে মনে হয়। যার যে বিষয়ে সেরকম জ্ঞান নেই, তার মুখ থেকে সে বিষয়ে বিশেষজ্ঞ মতামত শুনতে খুব কুৎসিত এবং নোংরা লাগে। শুনলে মানসিক বিকারগ্রস্থ বলে মনে হয়।

তাই অনুগ্রহ করে আমার সাথে বিতর্কে অবতীর্ণ হোন। দেখা যাক, আপনি ধর্ম বিষয়ে কতটা জ্ঞান রাখেন। প্রতিজ্ঞা করছি, বিতর্কে পরাজয় বরণ করলে নাস্তিকতা নিয়ে লেখা ছেড়ে দেবো। ইসলামের সমালোচনা আর কোনদিনই করবো না, সেই সাথে সহি মুসলমান হয়ে যাবো। একই সাথে, অন্য কেউ নাস্তিকতা নিয়ে লেখালেখি করলে আমি তাদের বিরুদ্ধেও লেখালেখি করবো।

13010595_10153980127807936_8763364868643646234_n
নাস্তিক আসিফ মহিউদ্দীনের স্ট্যাটাসে প্রধানমন্ত্রীকে কটুক্তি

নাস্তিক আসিফ মহিউদ্দীনের স্ট্যাটাসে প্রধানমন্ত্রীকে ‘নিতান্তই জ্ঞানহীন বলে মনে হয়’ এবং ‘মানসিক বিকারগ্রস্থ বলে মনে হয়’ বলে মন্তব্য করেন। পাশাপাশি তার সাথে ধর্ম নিয়ে বিতর্ক করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে এই বলে প্রতিজ্ঞা করেন যে, প্রধানমন্ত্রী বিতর্কে জয়ী হলে সে আর ধর্মের বিরুদ্ধে লিখবেনা ‘সহি মুসলমান’ হয়ে যাবে।

এদিকে আজ (১৬ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১২:৪৯ মিনিটে উপরোক্ত স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর প্রতি ছোড়া চ্যালেঞ্জে সাড়া না পেয়ে আরো একটি স্ট্যাটাস দেন আসিফ মহিউদ্দীন। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

প্রধানমন্ত্রীকে ধর্ম নিয়ে প্রকাশ্যে বিতর্কের আহবান জানিয়েছিলাম গতকাল। সেই সাথে এটাও বলেছিলাম, বিতর্কে পরাজয় বরণ করলে নাস্তিকতা ত্যাগ করে সহি মুসলমান হয়ে যাবো। আমি খুব পরিষ্কারভাবেই জানি, আমার প্রতিটি লেখা প্রধানমন্ত্রীর টেবিল পর্যন্ত পৌঁছায়। বাঙলাদেশের নানা গোয়েন্দা সংস্থা পূর্বে আমার শত শত স্ট্যাটাস প্রিন্ট করে ফাইল বানিয়ে প্রধানমন্ত্রীর দফতরে পাঠাতো। ডিটেকটিভ পুলিস নিজেই আমাকে তা বলেছিল। আমার ঐ স্ট্যাটাসটিও নিশ্চিতভাবেই প্রধানমন্ত্রীর টেবিলে পৌঁছেছে। কিন্তু এখন পর্যন্ত কোন সাড়া শব্দ পাচ্ছি না।
ঠিক আছে। প্রধানমন্ত্রী যদি মনে করেন, তিনি একা সক্ষম নন, তাহলে তার সাথে চারজন ইসলামী আলেম নিয়ে আসার সুযোগ দিচ্ছি। যেকোন ইসলামী আলেম নিয়ে আসুন, চারজন। আপনারা পাঁচজন একত্রে থাকবেন, অন্যদিকে আমি একাই থাকবো। আপনাকে আবারো আহবান জানাচ্ছি। ভেবে দেখুন, এরকম ভয়ঙ্কর নাস্তিক প্রকাশ্যে পরাজয় বরণ করলে বাঙলাদেশের নাস্তিকতা বা মুক্তচিন্তা অনেকখানিই চুপসে যাবে।

যদি আপনার এভাবে সরাসরি বিতর্কে মানসম্মান চলে যাওয়ার ভয় থাকে, আপনি আপনার পরিবর্তে চারজন প্রসিদ্ধ ইসলামী আলেমকেও পাঠাতে পারেন। তবে শর্ত হচ্ছে, সেই বিতর্ক বিটিভি সহ সকল টিভি চ্যানেলে রেডিও চ্যানেলে প্রচার করতে হবে। কোন রকম সেন্সর ছাড়াই।

এবার বলুন। আমি তৈরি।

নাস্তিক আসিফ মহিউদ্দীনের স্ট্যাটাস
নাস্তিক আসিফ মহিউদ্দীনের স্ট্যাটাস