৬৫ হাজার বৈদ্যুতিক খুঁটি কেনার অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক ৬৪ হাজার ৭৯৬ টি বৈদ্যুতিক খুঁটি (এসপিসি পোল) কিনবে সরকার। এ লক্ষ্যে দুটি পৃথক প্রস্তাবের অনুমতি দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

এতে মোট ব্যয় ধরা হয়েছে ৬২ কোটি ৭১ লাখ ৪৮ হাজার ৩৭ টাকা।

বুধবার অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়।

অতিরিক্ত সচিব সামসুল আরেফিন জানান, বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক ১) চরকা এসপিসি পোলস লিমিটেডের; (২) দাদা ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং (৩) কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের কাছ থেকে ৩২ হাজার ৪০০টি বৈদ্যুতিক খুঁটি ( এসপিসি পোল) ক্রয়ের অনুমোদন। এতে মোট ব্যয় হবে ৩১ কোটি ৩৬ লাখ ৩৪ হাজার ৩৪৮ টাকা।

অপর এক প্রস্তাবে বাপবিবো কর্তৃক:

১. চরকা এসপিসি পোলস লিমিটেডের ২. কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এবং ৩. পোলস এবং কংক্রিট লিমিটেডের কাছ যৌথ উদ্যোগে থেকে ৩২ হাজার ৩৯৬টি বৈদ্যুতিক খুঁটি (এসপিসি পোল) ক্রয়ের অনুমোদন। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৩৫ লাখ ১৩ হাজার ৬৮৯ টাকা।

এছাড়া সভায় বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক টিএস ট্রান্সফরমার লিমিটেডের কাছ থেকে ১৩ হাজার ৪০টি ডিস্ট্রিবিউশন ট্রান্সফরমার কেনার অনুমতি পেয়েছে। এতে মোট ব্যয় হবে ৭১ কোটি ৯৯ লাখ টাকা।