স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক: স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, দেশজুড়ে শহরের পাশাপাশি গ্রামপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর উন্নয়ন হয়েছে। গ্রামের স্কুলের ছাত্র-ছাত্রীরা এখন দেশ-বিদেশে সুনামের সঙ্গে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লার তিতাস উপজেলার লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় ডিএনসিসি মেয়র এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, গ্রামের একটি স্কুলের সফলতার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে। লালপুর গ্রামের এ স্কুলটি শিক্ষক-শিক্ষার্থী ও গ্রামবাসীর সহযোগিতায় এগিয়ে চলেছে। জেলাপর্যায়ে ও উপজেলাপর্যায়ে স্কুলের শিক্ষার্থীর ভালো করছে। স্থানীয় সরকারমন্ত্রী আজ নিজে এসে স্কুলের চারতলা ভবন উদ্বোধন করেছেন। আশা করছি, স্কুলটির সুনাম ও সফলতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। এসময় ডিএনসিসি মেয়র স্কুলে আসা-যাওয়ার সুবিধার জন্য স্কুল থেকে আশপাশের গ্রামগুলোতে যাওয়ার রাস্তা নির্মাণের জন্য স্থানীয় সরকারমন্ত্রীর প্রতি আহ্বান জানান। লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের নির্মাণকাজ বাস্তবায়ন করেছে কুমিল্লা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।