সুশাসনের অভাবে দ্রব্যমূল্য বাড়ছে -জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক: দেশে সুশাসনের অভাবে দ্রব্যমূল্য বাড়ছে বলে অভিযোগ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, এই সুযোগে কিছু লোক বিদেশে সম্পদের পাহাড়’ গড়ছে। মঙ্গলবার আয়োজিত এক অনুষ্ঠানে জি এম কাদের এ কথা বলেন।

সংসদের বিরোধী দলীয় উপনেতা কাদের বলেন, দেশে সুশাসন নেই। আইনের শাসন নেই। মুনাফালোভীরা দিন দিন উপরে উঠছে। প্রতিদিন জিনিসপত্রে দাম বাড়ছে। বাড়ছে মানুষের নিরাপত্তাহীনতা। গরীবের টাকা কিছু মানুষ লুট করে নিয়ে সম্পদের পাহাড় গড়ছে। এখন সরকারি দল করলে সব জায়গায় সুবিধা পাওয়া যায়। আইন তখন এক রকম আচরণ করে। আমাদের টাকা কে লুট করছে? কেন লুট করছে? কোথায় নিয়ে যাওয়া হচ্ছে? এর জবাব দিতে হবে।

‘দেশে গণতান্ত্রিক শাসন নেই’ মন্তব্য করে জি এম কাদের বলেন, বাংলাদেশকে গণতান্ত্রিক দেশ বলা হয়। এর কোনো যুক্তি নেই। সংসদকে নির্বাহী বিভাগ নিজেদের হাতে রেখে দিয়েছে। রাষ্ট্রপতির মাধ্যমে প্রধানমন্ত্রী আদালত নিয়ন্ত্রণ করে। এক ব্যক্তির হাতে নির্বাহী-বিচার বিভাগ। ৯০ সালের পর থেকে বিএনপি-আওয়ামী লীগ এই কাজ করেছে।

জিএম কাদের বলেন, নির্বাচন করে এই ব্যবস্থার পরিবর্তন সম্ভব নয়। কারণ যে দল ক্ষমতায় যাবে, তারা নিজেদের মত করে নির্বাচন কমিশন গঠন করবে। দল নয়, সরকার পদ্ধতি পরিবর্তন আনতে হবে। না হলে চাঁদাবাজি-টেন্ডারবাজির পরিবর্তন হবে না। চাঁদাবাজ আর টেন্ডারবাজের পরিবর্তন হবে।