সুপার স্পেশালাইজডের ১৪ বিভাগে বিশেষজ্ঞ সেবা শুরু

সুপার স্পেশালাইজডের ১৪ বিভাগে বিশেষজ্ঞ সেবা শুরু

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৪টি বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা শুরু হয়েছে। বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে হাসপাতালটির বিশেষজ্ঞ চিকিৎসক, অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপকরা রোগী দেখা শুরু করেছেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সুপার স্পেশালাইজড হাসপাতালে কনসালটেশন সার্ভিস সেন্টারে বিশেষজ্ঞ চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন।
জানা গেছে, প্রতিদিন রোগীরা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই সেবা পাবেন। রেফার্ড করা রোগীরা নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে টিকিট সংগ্রহ করে এ সেবা নিতে পারবেন।

যে ১৪টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা এ সেবা কার্যক্রম শুরু করেছেন, সেগুলো হলো- জেনারেল শিশু, অবস অ্যান্ড গাইনি, অপথালমোলজি, বক্ষব্যাধি, নিউরোলজি, নেফ্রোলজি (কিডনি), ইউরোলজি, কার্ডিওলজি, কার্ডিয়াক সার্জারি (থোরাসিক সার্জারিসহ), সার্জিক্যাল অনকোলজি, অর্থপেডিক্স অ্যান্ড ট্রমা, হেপাটোলজি (লিভার), গ্যাস্ট্রোএন্টারোলজি, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়েটিক সার্জারি বিভাগ।

চিকিৎসা কার্যক্রমের উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান, সুপার স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ আব্দুল্লাহ আল হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।