সিংহের আতঙ্কে কাঁপছে কেনিয়ার রাজধানীবাসী

নিউজনাইন২৪ডটকম, ডেস্ক: কেনিয়ার রাজধানী নাইরোবি শহরে ঢুকে পড়েছে সিংহ। এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে শহরজুড়ে। শুক্রবার ভোরে রাজধানীর প্রধান রাস্তায় সিংহ ঘুরতে দেখা গেছে।

নাইরোবি জাতীয় উদ্যান থেকে কমপক্ষে চারটি সিংহ বের হয়ে গেছে। উদ্যান কর্মকর্তারা সিংহগুলোর খোঁজ করছেন। রাজধানীবাসীকে সতর্ক করা হয়েছে, তারা যেন সাবধান থাকে। বলা হয়েছে, কেউ যেন সিংহ দেখলে ধরার চেষ্টা না করে বা সিংহের পিছু না নেয়। কারণ বন্যপশুদের মধ্যে সিংহ মারাত্মক হিংস্র।

নাইরোবির জাতীয় উদ্যানঘেঁষা রাস্তার বিপরীত পাশে ঘন জনবসতি রয়েছে। একটি বড় বস্তিও আছে। সিংহগুলো শিগগির ধরা না পড়লে ভয়ংকর কিছু ঘটে যেতে পারে বলে অনেকে আশঙ্কা করছে। উদ্যান কর্মকর্তারা জানিয়েছেন, চারটির মধ্যে তিনটি সিংহ এবং একটি সিংহী।

kenya lion on city

সিংহগুলোর অবস্থান নির্ণয় করতে না পারায় এখন হেলিকপ্টার নিয়ে সেগুলো খোঁজা হচ্ছে। তবে একাজের জন্য তাদের গুনতে হচ্ছে অনেক টাকা।

নাইরোবির বন কর্মকর্তারা আশঙ্কা করছেন, সিংহগুলো যদি কারো ওপর আক্রমণ করে, তাহলে কীভাবে তা প্রতিহত করবে তারা। অভিভাবকরা সন্তানদের নিয়ে বিচলিত হয়ে পড়েছেন। অনেকে বাবা-মা তাদের সন্তানদের ঘর থেকে বের হতে দিচ্ছেন না। তবে আশার কথা হলো- গত রাতে উদ্যান থেকে বের হওয়া সিংহগুলো এখনো কারো ওপর হামলা করেনি।
উল্লেখ্য, সম্প্রতি ভারতের কর্ণাটকে একটি চিতাবাঘ স্কুলে ঢুকে পড়ে এবং এতে কয়েকজন আহত হয়। সূত্র: আলজাজিরা