সারাদেশে পাইকারি-খুচরা বাজারে অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকাসহ সারাদেশে ৯৭টি পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তা স্বার্থবিরোধী কর্মকা-ের জন্য মোট ১৩৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৯৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন ঈদ উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নকল ও ভেজাল প্রতিরোধে রোববার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়। নিয়মিত কার্যক্রমেরর অংশ হিসেবে এদিন ঢাকাসহ সারাদেশে ৯৭টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য/ঔষধ বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ঔষধ বিক্রি করাসহ ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ১৩৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ লাখ ৯৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার ম-ল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।