সত্যিকার অর্থেই আমরা জনগণের পুলিশ হতে চাই -আইজিপি

নিজস্ব প্রতিবেদক: পুলিশ হবে জনতার, আমরা সত্যিই জনগণের পুলিশ হতে চাই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

গতকাল বৃহস্পতিবার একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণে পুলিশ সদস্যদের লেখা মোট আটটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, মুজিববর্ষে আমরা জনগণের পুলিশ হওয়ার শপথ নিয়েছি। আমরা আমাদের সব সহকর্মীদের মাঝে ছড়িয়ে দিতে চাই। সত্যিকার অর্থেই আমরা জনগণের পুলিশ হতে চাই। আমাদের পাশে ও সঙ্গে থাকুন। গঠনমূলক সমালোচনা করুন। আমাদের দোষগুলো ধরিয়ে দিন।

জাবেদ পাটোয়ারী বলেন, মুক্তিযুদ্ধে পুলিশের অবদান অনেক। ২৫ মার্চ রাতে রাজারবাগে পুলিশ সদস্যরা পাকিস্তানি হানাদার বাহিনীর আক্রমণ মোকাবিলা করে জীবন দেয়। এরপর সারাদেশের পুলিশ লাইনের অস্ত্রগারগুলো খুলে দেওয়া হয়েছিল মুক্তিযোদ্ধাদের জন্য।

সারাদেশের পুলিশ লাইনে গণকবর দেখা যায়, মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যরা ওতপ্রোতভাবে জড়িত। তাদের স্মৃতি সংরক্ষণে কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশে শহীদ পুলিশ সদস্যদের নিয়ে বই প্রকাশিত করা হবে, তার কাজ চলছে। প্রতিটা জেলা পর্যায়ে কাজ করা হবে। শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হবে। ইতোমধ্যে ময়মনসিংহ জেলার শহীদ পুলিশ সদস্যদের নিয়ে লিখা বইয়ের কাজ চলছে।