শুরু হলো এ বছরের আমের ব্যবসা

শুরু হলো এ বছরের আমের ব্যবসা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : দেশের বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের কানসাট আম বাজার ও গোমস্তাপুরে পরিপক্ক আম আনুষ্ঠানিকভাবে কেনাবেচার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে শিবগঞ্জ উপজেলার কানসাট ও গোমস্তাপুরের রহনপুর স্টেশন বাজার এলাকার আম বাজারে আনুষ্ঠানিকভাবে আম কেনাবেচার উদ্বোধন করা হয়।

মঙ্গলবার সকাল ১০টায় জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট আম বাজারের শাপলা সিনেমা হল চত্বরে আম ক্রয় বিক্রয়ের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় গাছ থেকে কয়েকটি আম পেড়ে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার, শিবগঞ্জ পৌর মেয়র এআরএম আজরি কারিবুল হক রাজিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিউলি খাতুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজমুল কবির মুক্তা, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলাম ও কানসাট আম বাজার কমিটির সভাপতি কাজি এমদাদুল হক এমদাদ।

বহিরাগত আম ব্যবসায়ীদের থাকার কথা ভেবে শিবগঞ্জ উপজেলা প্রশাসন ৮টি আবাসিক হোটেলকে নির্ধারণ করেছে।

হোটেলগুলো হলো- শিবগঞ্জের আবাসিক হোটেল মৌচাক, হোটেল প্যারাডাইস ও কানসাটের আবাসিক হোটেল নিরব, হোটেল আবদুল্লাহ, হোটেল নাজমা, হোটেল তালেব হাজী, হোটেল আজিজ, হোটেল মসিদুল।

অন্যদিকে রহনপুর আম আড়ৎদার ও গোমস্তাপুর উপজেলা আমচাষি ও আম ব্যবসায়ী সমিতির আয়োজনে আম বাজার উদ্বোধনী অনুষ্ঠানে রহনপুর পৌর মেয়র তারেক আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান।

এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ শহরের পুরাতন আম বাজার ও ভোলাহাটে আজ থেকে আম বাজারজাত শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ফিল্ডের হাটে নির্মিত আধুনিক মানের দ্বিতীয় তলার আম বাজারটি সোমবার (১ জুন) সকালে ইজারা দেয়া হয়েছে। এখানেও আম কেনাবেচা হবে।