শিক্ষার্থীদের ‘মনোভাব’ বুঝে দায়িত্ব নেবেন নুর

নিউজ ডেস্ক:নুরুল হক নুরসাধারণ শিক্ষার্থীদের মনোভাব বুঝে দায়িত্ব নেবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রী ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের নবনির্বাচিত প্রতিনিধিদের নিয়ে প্রথম কার্যকরী সভা অনুষ্ঠিত হবে আগামী ২৩ মার্চ। সোমবার (১৮ মার্চ) অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
ডাকসুর ভিপি হিসেবে দায়িত্ব নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের মনোভাব বুঝতে অসুস্থ থাকা স্বত্ত্বেও আমি ক্যাম্পাসে এসেছি। তারা যদি বলে আমাকে দায়িত্ব নিতে, তাহলে আমি দায়িত্ব নেব। যদি দায়িত্ব নিয়ে থাকি তাহলে আমরা বলেছি যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক কর্মসূচির বিনিময়ে হলের সিট দেওয়ার অপসংস্কৃতির রাজনীতি বন্ধ করবো। হলগুলোতে গণরুম, গেস্টরুম, ক্যান্টিনে ফাও খাওয়া বন্ধ করে খাবারের মান ‍উন্নত করা, কেন্দ্রীয় লাইব্রেরিসহ হলে যে রিডিং রুমের সমস্যা রয়েছে তা সমাধানে কাজ করবো। এসব সমস্যার কথা আমাদের ইশতেহারেও উল্লেখ ছিল।