শবে বরাত উপলক্ষে আজ কলকাতায় যান চলাচলে নির্দেশনা

আন্তার্জাতিক ডেস্ক:  হিজরি ক্যালেন্ডারের শাবান মাসের ১৪ তম দিনে শবে বরাত পালন করেন মুসলিমরা। শবে বরাত উপলক্ষে আগামীকাল শনিবার কলকাতার একাধিক রাস্তায় যানবাহন চলাচলে ট্রাফিক নিয়ন্ত্রণের ঘোষণা দিয়েছে দেশটির পুলিশ প্রশাসন।

জানা গেছে, আগামী ২০ এপ্রিল সন্ধ্যা ৮টা থেকে ২১ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত একাধিক রাস্তায় পণ্যবাহী সব ধরনের গাড়ি চলাচল নিষিদ্ধ করা হয়েছে। রুটগুলি হলো- বিদ্যাসাগর সেতু, গার্ডেন রিচ রোড, সেন্ট্রাল গার্ডেন রিচ রোড, ডেন্ট মিশন রোড, একবালপুর, ডক্টর সুধীর বোস রোড, ডায়মন্ড হারবার রোড (খিদিরপুর ক্রসিং থেকে রিমাউন্ট রোড ক্রসিং), স্ট্র্যান্ড রোড, ভূকৈলাস রোড, এমএম আলি রোড, ইব্রাহিম রোড, মনসাতলা লেন, সত্য ডক্টর রোড, এজেসি বোস রোড (হেস্টিং ক্রসিং রোড থেকে মল্লিক বাজার ক্রসিং), খিদিরপুর রোড, এজেসি বোস র‍্যাম্প থেকে হেস্টিংস র‍্যাম্প, পার্ক সার্কাস কানেকটর, সুন্দরী মোহন অ্যাভিনিউ (সিআইটি রোড), দরগা রোড, সোহরাবর্দি অ্যাভিনিউ, সিআইটি রোড (হাডকো ক্রসিং থেকে ফুলবাগান ক্রসিং), মানিকতলা মেইন রোড, রাজা দীনেন্দ্র স্ট্রিট, বাগমারি রোড, আচার্য প্রফুল্ল চন্দ্র রোড (শ্যামবাডার ক্রসিং থেকে রাজাবাজার ক্রসিং) ও খগেন চ্যাটার্জী রোড।

এ ছাড়াও আজ দুপুর ৩টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত গার্জেন রোড, আকরা রোড, পাহারপুর রোড ও ডক্টর একে রোডে পণ্যবাহী সব ধরনের গাড়ি নিষিদ্ধ থাকবে।