“লকডাউন দিয়ে স্বৈরশাসকের মতো আচরণ করছে সরকার”

লকডাউনে কৃষিঋণ থেকেও বঞ্চিত কৃষক

আন্তর্জাতিক ডেস্ক : লাতিন আমেরিকার অন্যতম বৃহৎ দেশ আর্জেন্টিনার শত শত মানুষ দেশজুড়ে রাস্তায় নেমে সরকারের জারি করা লকডাউন বিরোধী বিক্ষোভ করছে, সাধারন জনগন বলছে স্বৈরশাসকের মতো আচরণ করছে সাকার। খবর বিবিসি।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, দেশজুড়ে নানা স্থানে দেশটির মানুষ রাস্তায় নেমে লকডাউন বিরোধী বিক্ষোভ করছেন। সরকারি কর্মকর্তাদের প্রতি তাদের দাবি দুই মাস আগে করোনার কথা বলে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছিল তা তুলে নেওয়া হোক।

রাজধানী বুয়েন্স আয়ার্সসহ দেশটির অন্যান্য শহরের এসব বিক্ষোভকারী প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের বিরুদ্ধে অভিযোগ তুলে বলছে, সে স্বৈরশাসকের মতো আচরণ করছে। তারা সব ধরনের ব্যবসা পুনরায় চালু করে দেওয়ার আহ্বান জানিয়েছেন সরকারের প্রতি।

আর্জেন্টিনায় করোনাভাইরাস আক্রান্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২১৪ জন। আক্রান্তদের মধ্যে ৫২৮ জন মারা গেছে। তবে সুস্থ হয়েছে ৪ হাজার ৭৮৮ জন।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি রোগী রয়েছে ব্রাজিলে। সবচেয়ে বেশি করোনা রোগী মারা গেছে এই দেশটিতে।  আক্রান্ত ও মুত্যুর তালিকায় উপরের দিতে থাকা অন্য দেশগুলোর মধ্যে রয়েছে চিলি, পেরু, ইকুয়েডর ও মেক্সিকো।