‘মোসাদ’কে কাজে লাগিয়ে বিএনপি বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করছে : শাহরিয়ার

নিউজ নাইন২৪, ঢাকা: পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আজ অভিযোগ করেছেন যে, বিএনপি রাষ্ট্র ক্ষমতা দখল করার লক্ষ্যে ইসরাইলী গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’কে কাজে লাগিয়ে সারা বিশ্বে বাংলাদেশকে একটি ধর্মান্ধ মুসলিম দেশ হিসেবে তুলে ধরছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এখানে তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, ‘এ বিষয়ে আমাদের কাছে অনেক তথ্য-প্রমাণ রয়েছে। আমরা যদি এগুলো একসঙ্গে উত্থাপন করি, তাহলে বাংলাদেশে রাজনীতি করার নৈতিক অধিকার বিএনপি’র রয়েছে কিনা সে প্রশ্ন উঠবে।’

‘মোসাদ’ বাংলাদেশে গভীর ষড়যন্ত্রে লিপ্ত বলে আজ একটি বাংলা দৈনিকে রিপোর্ট প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ মন্তব্য করেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নৈতিক অধিকার ছাড়াও দেশে রাজনীতি করার কোন অধিকার বিএনপি’র নেই। কারণ, এই দলটি দেশের জনগণকে বিব্রত করতে জামায়াত ইসলামীর সঙ্গে মিলে অব্যাহতভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে।
তিনি বলেন, বিদেশী গোয়েন্দা সংস্থার সঙ্গে গণ-বিরোধী ও বাংলাদেশ-বিরোধী ষড়যন্ত্র করার জন্য বিএনপি’র বিরুদ্ধে এখনই সর্বোচ্চ কর্তৃপক্ষের পদক্ষেপ নেয়ার সময়।

তিনি এটিকে দেশ বিরোধী মারাত্মক অপরাধ হিসেবে বর্ণনা করে বলেন, বাংলাদেশকে একটি ধর্মান্ধ মুসলিম দেশ হিসেবে তুলে ধরে বিএনপি ইসরাইলকে আশ্বস্ত করার চেষ্টা করছে যে, তারা ক্ষমতায় এলে ইসরাইলের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়ন করবে।

শাহরিয়ার আলম বলেন, বিএনপি’র বর্তমান কর্মকা-ে প্রমাণিত হয় যে, তারা দেশের জনগণের ওপর বিশ্বাস হারিয়েছে। অন্যদিকে, জনগণ বিএনপি’র ওপর বিশ্বাস রাখতে পারে না এবং তাদের ভবিষ্যত বাংলাদেশের জনগণের ওপর নির্ভর করে না।
তিনি আরো বলেন, বিএনপি মনে করে যে, তাদের ভবিষ্যত নির্ভর করছে বিদেশের কয়েকটি দেশের ওপর এবং সেকারণেই তাদের নেতারা জনগণের বিরুদ্ধে তাদের ষড়যন্ত্রের অংশ হিসেবে এসব দেশের সঙ্গে যোগাযোগ বজায় রেখে চলেছে।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাকিস্তান অনেকগুলো দুর্নীতির অভিযোগে অভিযুক্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পক্ষে আন্তর্জাতিক ক্ষেত্রে ওকালতি করছে।

তিনি আরো বলেন, খালেদার বিষয়ে পাকিস্তানের উদ্বেগ তাৎপর্যপূর্ণ। এর আগে জামায়াত ইসলামীর মুখোস উন্মোচিত হয়েছে এবং এখন পাকিস্তান পন্থী হিসেবে খালেদা জিয়ার চরিত্র জনগণের সামনে ক্রমেই উন্মোচিত হচ্ছে।

শাহরিয়ার আলম বলেন, কেউ যদি যুদ্ধাপরাধীদের দল বিএনপিকে নিষিদ্ধ করার দাবি জানায় তা মোটেও অযৌক্তিক হবে না।
তিনি বলেন, বিএনপি ও তাদের রাজনৈতিক মিত্র জামায়াত ইসলামী বাংলাদেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কখনও সফল হবে না, কারণ সরকার ইসরাইল ছাড়া অন্যান্য দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখছে।

বাংলাদেশ-ইসরাইল সম্পর্ক বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ ফিলিস্তিনকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে দেখতে চায়। তাই, আমরা ইসরাইলের সঙ্গে কোন সম্পর্কের কথা চিন্তা করি না, যারা ফিলিস্তিনের ভূখ- দখলে রেখে তাদের জনগণের নাগরিক অধিকার হরণ করেছে।