মাদ্রাসা নয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জঙ্গিবাদের সঙ্গে জড়িত : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ নাইন২৪ডটকম, লক্ষ্মীপুর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, মাদ্রাসা নয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা জঙ্গিবাদের সঙ্গে জড়িত।রোববার বিকেলে লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম মাঠে কমিউনিটি পুলিশিং সেল ও জেলা ইমাম সমিতির উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আইএস কি। আইএস দেখতে চাই। এ দেশে কোনো আইএসের অস্তিত্বে নেই। দেশে অনেক ধরনের সন্ত্রাসবাদী আসছে। জেএমবি ও হরকাতুল জিহাদসহ সবগুলোই মানুষ হত্যা করছে। মসজিদে ঢুকে গুলি ও বোমা মেরে মানুষ হত্যা করেছে। এটি কিসের জিহাদ? এসব ঘটনায় যারা ধরা পড়ছে। তারা কোন মাদ্রাসা  বা স্কুল পড়ুয়া নয়। তারা সবাই প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের  ছাত্র। বাংলাদেশের মানুষ সন্ত্রাস চায় না,সন্ত্রাসবাদ চায় না। সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। এদেশে কোনো সন্ত্রাসবাদের স্থান হবে না।”

এসময় তিনি বলেন, আমরা ধর্মান্ধ নয়। আমাদের প্রিয় নবীজীকে হৃদয়ে ধারণ করেই আমরা ধর্ম পালন করি। ইসলাম গ্রহণ করা বিদেশিকেও সন্ত্রাসবাদীরা হত্যা করছে। ইসলামে সন্ত্রাসবাদের কোন স্থান নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি একই দিন দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে লক্ষ্মীপুর সরকারি কলেজ মাঠে অবতরণ করেন। পরে সার্কেট হাউজে পুলিশের পক্ষ থেকে গার্ড অফ অর্নার দেয়া হয়। এরপর সার্কেট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে গণ্যমান্য ব্যক্তিদের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন তিনি। জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, আবদুল্লাহ আল মামুন, চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি মো. সফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম, পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া গোলাম ফারুক ভূইঁয়া,সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহবায়ক একেএম সালাউদ্দিন টিপু প্রমুখ।#