মধ্যরাতে মন্দিরে নাশকতা করতে গিয়ে হিন্দু যুবক আটক

নেত্রকোণা : পূর্বধলা উপজেলায় মন্দিরে নাশকতা করতে গিয়ে নেপাল চন্দ্র ঘোষ নামে এক হিন্দু যুবক স্থানীয় জনতার হাতে ধরা পড়েছে।

উপজেলার জারিয়া ইউনিয়নের বাড়হা কালীবাড়ী রাধা গোবিন্দ মন্দিরে শনিবার রাতে নাশকতা করতে গেলে ধরা পড়ে সে। আটক নেপাল ঘোষ মন্দিরের পাশের বাড়হা ঘোষপাড়ার সুধীর চন্দ্র ঘোষের ছেলে।

গতকাল ইয়াওমুল আহাদ (রোববার) তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

মন্দিরের পাশে বসবাসকারী স্থানীয় বাসিন্দা কেবল চন্দ্র বর্মন বলেছে, শনিবার রাত ২টার দিকে সে টয়লেটে যাওয়ার জন্য ঘর থেকে বাইরে বের হয়ে মন্দিরে আঘাতের শব্দ শুনতে পায়। পরে পার্শ্ববর্তী আরও কয়েকজনকে ডেকে নিয়ে মন্দিরের কাছে যায়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে কয়েকজন দুটি মোটরসাইকেলে করে পালিয়ে যায়। পরে আমরা ধাওয়া দিলে মন্দিরের ভেতর থেকে সীমানা প্রাচীর টপকে পালানোর সময় নিচে পড়ে যায় নেপাল ঘোষ। এরপর তাকে আটক করা হয়।

আটক নেপাল ঘোষ জানায়, দানবাক্স ভেঙে টাকা লুট করে মন্দিরে আগুন ধরিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিলো তারা। নেপাল ছাড়াও প্রতিবেশী কৃষ্ণ ঘোষের ছেলে জয় চন্দ্র ঘোষ এবং পাশের দুর্গাপুর উপজেলা থেকে আসা আরও ছয় হিন্দু এ পরিকল্পনা করেছিলো। এজন্য তাদের ৩০ হাজার টাকা করে দিতে চেয়েছিলো জয় চন্দ্র ঘোষ।

পরিকল্পনা অনুযায়ী রাতে সবাই মিলে তারা হাতুড়ি-ছেনা দিয়ে দানবাক্স ভাঙার জন্য আঘাত করছিলো। আর আগুন দেওয়ার জন্য কিছু খড় ও গ্যাসলাইটার প্রস্তুত রাখে। কিন্তু হাতুড়ির আঘাতের শব্দে স্থানীয় লোকজন টের পেয়ে ছুটে এলে তাদের পরিকল্পনা ব্যর্থ হয়।