ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ, গ্রেফতার ৩৬

ঢাকায় ‘নব্য জেএমবির’ এক সদস্য গ্রেফতার

ঝিনাইদহ সংবাদদাতা: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে আবারও ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনা ঘটেছে। অবৈধভাবে অনুপ্রবেশের সময় ৩৬ জনকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

গত এক সপ্তাহে মহেশপুর সীমান্তের বাঘাডাঙ্গা এবং শ্যামকুড় এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় নারী-পুরুষসহ নয়জনকে গ্রেফতার করা হয়। একই সীমান্তপথে অনুপ্রবেশের সময় আরও ২৭ জনকে গ্রেফতার করা হয়। অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে তাদেরকে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

বিজিবি জানায়, গত ১০ জুলাই রাতে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ১০ জনকে, গত ০৯ জুলাই ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় নয়জনকে, গত ০৭ জুলাই বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ১৪ জনকে এবং গত ৪ জুলাই তিনজনকে গ্রেফতার করে বিজিবি।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ঝিনাইদহ ৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল কামরুল আহসান বলেন, ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করছেন হয়তো তারা লকডাউনেরর কারণে দীর্ঘদিন আটকা পড়ে এখন অবৈধপথে দেশে প্রবেশের চেষ্টা করছে।

প্রসঙ্গত, গত বছরের নভেম্বর, ডিসেম্বর ও চলতি বছরের জানুয়ারি মাসে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ৩৬৩ জন ভারতীয়কে আটক করেছিল বিজিবি।